13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খতিয়ানের খাস জমি বিক্রী করায় ফজলু শেখ এন্ড গংদের বিরুদ্ধে দয়ারামপুর গ্রামবাসীর অভিযোগ

Rai Kishori
July 1, 2020 8:20 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের দয়ারামপুর গ্রামের ফজলু শেখ এন্ড গংদের বিরুদ্ধে সরকারী খাস জমি বিক্রী করার অভিযোগ উঠেছে।

দয়ারামপুর গ্রামবাসীর মাধ্যমে জানা যায় মছলন্দপুর মৌজায় দয়ারামপুর গ্রামে বাংলাদেশ সরকারের ১নং খতিয়ানে প্রায় ২(দুই) একর জমি আছে। এই জমি ঐ গ্রামের সালাম ও আসাদ এবং আরো অনেকে চাষ করে খেত। এরপর গ্রামের দাপট বাহিনী জোরপূর্বক ফজলু এন্ড গং ওদের কাছ থেকে দখল করে নেয়।

গ্রামবাসীর মাধ্যমে আরও জানা যায় এই জমি সন্তোষ এন্ড গংদের। জমির খাজনা না দেওয়ার কারনে জমি বাংলাদেশ সরকারের ১নং খতিয়ানে চলে যায়। এরপর সন্তোষ বিশ্বাস এর ভাতিজা নির্মল বিশ্বাসের ছেলে দেবু বিশ্বাস, ফজলু এন্ড গংদের নিকট সামান্য দামে জমি বিক্রী করে দেয়।তাই এই জমি সরকারের ফাঁকি দিয়ে দেবুর সাথে নিয়ে ফজলু এন্ড গং বিভিন্ন লোকের নিকট ৭০০০(সাত হাজার) টাকা করে প্রতি শতাংশ বিক্রী করা শুরু করেছে।

বিক্রেতারা হলেন ফজলু, মন্নু, জাফর, নুর ইসলাম, দেবু আরো অনেকে। আর ক্রেতারা হলেন ইসলাম, শরীফুল, আজাহার, তরিক এবং আরো অনেকে। এর মধ্যে ইসলাম এবং শরীফুল বাড়ী তৈরী করছে। এদের নিকট জিজ্ঞাসা করলে তারা বলেন আমরা দেবু ও ফজলুর নিকট থেকে জমি ৭০০০ (সাত হাজার) টাকা করে প্রতি শতাংশ ক্রয় করেছি। এ
ব্যাপারে কামারখালী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান বিশ্বাস(বাবু) এর নিকট জিজ্ঞাসা করলে তিনি বলেন আমি কিছুই জানি না।

তাই বিষয়টি সরেজমিনে এসে খতিয়ে দেখার জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) অফিসারের নিকট গ্রামবাসী জোরালো দাবী জানান।

http://www.anandalokfoundation.com/