13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া সৌদি আরব গেলেন

admin
September 7, 2016 8:30 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সৌদি বাদশার আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবের উদ্দেশে যাত্রা করেছেন।

বুধবার বিকেল সোয়া ৫ টায় হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমানে সৌদি আবরেব উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।

সৌদি যাত্রা নিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে একটি টুইট করেছেন খালেদা জিয়া। সেখানে তিনি লিখেছেন, ‘প্রিয় দেশবাসী, পবিত্র হজ পালনের জন্য আমি সৌদি আরব যাচ্ছি। আপনাদের দোয়া চাই।’

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি নেত্রীর সফরসঙ্গী হিসেবে তার একান্ত সহকারী আবদুস সাত্তার, মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ সহকারী এনামুল হক চৌধুরী এবং তার গৃহকর্মী ফাতেমা বেগম রয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদায় জানাতে দলের শীর্ষ ও কেন্দ্রীয় নেতারাসহ সর্বস্তরের নেতা-কর্মীরা বিমানবন্দরে আসেন। এ সময় বিএনপি নেতাদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আব্দুল আউয়াল সিন্টু, ডা. জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দলীয় একটি সূত্র বলছে, লন্ডন থেকে খালেদা জিয়ার বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও মায়ের সঙ্গে হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন। ব্রিটিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারেক রহমান সৌদি আরবের উদ্দেশে রওনা হবেন।  আগামী ২০ সেপ্টেম্বর সৌদি আরব ত্যাগ করার কথা রয়েছে খালেদা জিয়া ও তারেক রহমানের।

সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানকে বরণ করতে প্রস্ততি নিয়েছে সৌদি আরব বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

http://www.anandalokfoundation.com/