13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কৃষক বাঁচলে দেশ বাঁচবে -খাদ্যমন্ত্রী 

ডেস্ক
November 8, 2021 4:05 pm
Link Copied!

প্রদীপ সাহা,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, যে দিন একজন বাঙ্গালীও না খেয়ে থাকবে না দু’বেলা পেট ভরে ভাত খেতে পারবে সেদিন বুঝব দেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ হয়েছে। বলেছেন নওগাঁ-১আসনের জাতীয় সংসদ সদস্য সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি.

আজ দেশে একজন মানুষও না খেয়ে থাকেনা কৃষিবান্ধব সরকারের কৌশল ও কৃষকের কঠোর পরিশ্রমের ফলে দেশ আজ খাদ্যে সয়ংসম্পূর্ণ।
কৃষক বাঁচলে দেশ বাঁচবে, আর দেশ বাঁচলে বংালাদেশ আগামীতে বিশে^র অন্যতম দেশের কাতারে গিয়ে দাঁড়াবে।
দেশের অর্থনৈতিক উন্নতির অন্যতম পন্থা হচ্ছে কৃষি এ জন্য কৃষকের উৎপাদিত পণ্যের নায্য মূল্য দিচ্ছে সরকার।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন এর সভাপতিতে সোমবার দুপুর সাড়ে ১২টায় সাপাহার উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মুক্ত মঞ্চে অনুষ্ঠিত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলি বলেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মজিবুর রহমান প্রমুখ বক্তব্য প্রদান করেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি উপজেলার ৩ হাজার ৮৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে ৩৬ হাজার ২৮০ কেজি বিভিন্ন রবি শস্যের বীজ ৪০ হাজার ৮০০ কেজি ডিএপি ও ৩৭ হাজার ৫০ কেজি এম ও পি সার বিতরণ করেন।

অনুষ্ঠান শেষে বিকেলে প্রধান অতিথি ডাকবাংলো মাঠে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় অংশগ্রহন করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী।

http://www.anandalokfoundation.com/