13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আসামের বাংলাদেশি মুসলিমরা ১৭টি আসনে জিতবে

admin
February 14, 2019 5:45 pm
Link Copied!

রাজ্যসভায় ‘সিটিজেনশিপ বিল’ পাস না হওয়া এই রাজ্যের পরাজয়। এর ফলে রাজ্যটির ১৭টি আসনে বাংলাদেশি মুসলিমরা জয়লাভ করবেন বলেও দাবি করেন ভারতের আসামের অর্থমন্ত্রী এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ নেতা হিমন্ত বিশ্বশর্মা।

বুধবার তিনি এই দাবি করেন বলে সর্বভারতীয় গণমাধ্যম ‘প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া’র (পিটিআই) বরাত দিয়ে জানিয়েছে ‘এনডিটিভি’। বিজেপির নেতা হিমন্ত নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সেরও আহ্বায়ক। তিনি জানান, তার দল বিলটি পাসের বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ এবং এই লক্ষ্য নিয়েই নির্বাচনে লড়বে।

লোকসভা নির্বাচনের আগে বুধবার অনুষ্ঠিত রাজ্যসভার সবশেবিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মাষ পার্লামেন্টারি সেশন অর্থাৎ বাজেট সেশনে আগামী ৩ জুন পর্যন্ত বিলটি স্থগিত রাখা হয়। এটি লোকসভায় পাস হয় ৮ জানুয়ারি। বিলটির বিষয়ে হিমন্ত সাংবাদিকদেরকে বলেন, এটি পাস না হলে (আসামি) সম্প্রদায়কে রক্ষা করবে কে?

তিনি বলেন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা নেই এনডিএ’র। তাই বিল পাস হয়নি। কিন্তু যদি আবার বিজেপি-নেতৃত্বাধীন জোট সংখ্যাগরিষ্ঠতা পায়, তবে বিলটি পাস করা হবে। আমার দলও বিলটিকে সমর্থন করে। বিজেপি বিলটি পাস করতে দৃঢ়প্রতিজ্ঞ। এই লক্ষ্য নিয়েই নির্বাচনে লড়বে দলটি।

http://www.anandalokfoundation.com/