ঢাকা

এপর্যন্ত ৬জন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে সৌদি আরবে

Brinda Chowdhury
June 22, 2022 3:13 pm
Link Copied!

পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে গিয়ে আরো দুই বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে বুধবার (২২ জুন) পর্যন্ত সৌদি আরবে মোট ছয় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুন) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজের প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, মারা যাওয়া হজযাত্রীর নাম মো. আব্দুল জলিল খান (৬২)।

তার বাড়ি রংপুরের পীরগাছা। তিনি স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) রাতে মদিনার মসজিদে নববীর ৩৮ নং গেটের কাছাকাছি রিয়াজুল জান্নাহ’য় প্রবেশের সময় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর- BX0552614। তিনি বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে যান।

আরেক হজযাত্রী হলেন- বিউটি বেগম (৪৭)। তিনি ঢাকার কোতোয়ালির বাসিন্দা। তিনি স্থানীয় সময় মঙ্গলবার (২১ জুন) ভোরে মদিনার কিং ফাহাদ হাসপাতালে ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর- EA0009584। তিনিও বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে যান।

সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ অফিস জানায়, এ পর্যন্ত মারা যাওয়া ছয় বাংলাদেশি হজযাত্রীর মধ্যে চারজন পুরুষ এবং দুইজন নারী। তাঁদের মধ্যে চারজনের মৃত্যু মক্কায় এবং দুজন মদিনায় মারা গিয়েছেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাওয়ার সুযোগ পাচ্ছেন।

গতকাল মঙ্গলবার (২১ জুন) পর্যন্ত ৭৮টি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন ২৮ হাজার ৩০৯ জন। তাঁদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৪ হাজার ৯২৪ জন গিয়েছেন। হজযাত্রীদের সৌদি আরব পৌঁছে দিতে গত শুক্রবার পর্যন্ত ৪৮টি ফ্লাইট পরিচালিত হয়েছে।

http://www.anandalokfoundation.com/