ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যুবলীগ কর্মী আটক নিয়ে নাটকিয়তা নাটোর আওয়ামীলীগের

admin
August 18, 2015 6:21 pm
Link Copied!

নাটোর প্রতিনিধিঃ নাটোরে র‌্যাবের হাতে যুবলীগ কর্মী সাব্বির হোসেনকে আটক করা নিয়ে সপ্তাহ ব্যাপী নানা নাকটিয়তার পর জেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে।

যুবলীগ কর্মী সাব্বিরকে ১১ আগষ্ট সন্ধ্যায় এক অনুষ্ঠানস্থল থেকে র‌্যাব আটক করে হ্যান্ডকাপ পড়িয়ে নিয়ে যাওয়ার সময় অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সাব্বিরকে হ্যান্ডকাপ সহ র‌্যাবের কাছ থেকে ছিনিয়ে নিয়েছেন এমন খবর সারা শহরে ছড়িয়ে পড়ে। এর পর পরই দু’একজন সংবাদ কর্মী বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা করে র‌্যাব-৫ এর সিও কর্নেল মাহবুবুরে সাথে কথা বললে তিনি এমন কোন ঘটনা ঘটেনি বলে জানান।

একইভাবে সংসদ সদস্য শিমুলও অস্বীকার করেন। এর একদিন পর ঢাকা থেকে একটি জাতীয় দৈনিকে এবং দুইদিন পর দু’টি বাংলা দৈনিকে নিজস্ব প্রতিবেদকের বরাত দিয়ে র‌্যাবের কাছ থেকে হ্যান্ডকাপ পড়া অবস্থায় যুবলীগ কর্মী সাব্বিরকে ছিনিয়ে নেয়ার খবরটি প্রকাশ পায়। এসময় নাটোরে কর্মরত সাংবাদিকরা সংসদ সদস্য শিমুলের সাথে কথা বললে তিনি ঐ তিনটি পত্রিকার বিরুদ্ধে আদালত খুললেই মামলা করবেন বলে জানান। পরে তিনি মামলা না করে তার অবস্থান থেকে সরে আসেন। এরপর আবারও বিষয়টি নিয়ে ঢাকার একই পত্রিকায় শীর্ষ খবর হওয়ায় দলীয় ও নিজের ভাবমূর্তি রক্ষায় ঘটনার প্রায় এক সপ্তহ পর সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

কান্দিভিটুয়ার অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, গত ১১ আগষ্ট রাতে র‌্যাব সাব্বির নামে কোন যুবলীগ কর্মীকে আটক করে নাই ফলে তাকে হ্যান্ডকাপ সহ জোর করে র‌্যাবে কাছ থেকে এমপি মোঃ শফিকুল ইসলাম শিমুলের ছিনিয়ে নেয়ার প্রশ্নই আসে না বরং র‌্যাব একই সময় যুবলীগ কর্মী জেমসকে আটক করে থানায় সোর্পদ করে। এমপির সাথে এসময় র‌্যাব সদস্যদের দেখা হওয়ায় সঠিক দায়িত্ব পালনের জন্য র‌্যাবকে ধন্যবাদ দেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলি, নাসিমা বানু লেখা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক শেখ, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুল রহমান খান চৌধুরী এহিয়া, আওয়ামী লীগ নেতা অধ্যাপক শামসুল ইসলাম, সৈয়দ মোর্তুজা আলী বাবলু, দীলিপ দাস, মহিলা বিষয়ক সম্পাদক বিজলী। জেলা আওয়ামী লীগের ব্যানারে সংবাদ সম্মেলন আয়োজন করা হলেও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি এবং সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি উপস্থিত ছিলেন না।

http://www.anandalokfoundation.com/