ভ্যাট ফাঁকি দেওয়ায় পঞ্চগড়ে ২১ লাখ টাকার চাসহ ট্রাক জব্দ

    Palash Dutta
    June 16, 2021 5:59 pm
    Link Copied!

    এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে ভ্যাট না দিয়ে চা পরিবহন করায় প্রায় ২১ লাখ টাকার চা জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ভ্যাট সার্কেল কর্মকর্তারা। একইসঙ্গে চা পরিবহনে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়। জব্দ করা চা ও ট্রাক পঞ্চগড় সদর থানা পুলিশের জিম্মায় রয়েছে।

    সদর উপজেলার জগদল এলাকার খালপাড়ায় ‘আল আমিন টি হাউজথ নামে একটি চা কারখানা থেকে মঙ্গলবার (১৫ জুন) দিবাগত রাতে এসব চা জব্দ করা হয়।

    কাস্টমস কর্মকর্তারা জানান, উত্তরা গ্রীন টি-এর আবেদনের ভিত্তিতে সিলগালা করা এক ট্রাক চা নিলামের জন্য চট্টগ্রামে পাঠানোর কথা ছিলো। কিন্তু সেখানে না পাঠিয়ে গোপনে আল আমিন টি হাউজে ২০০ বস্তা চা ট্রাক থেকে নামানোর  চেষ্টা করা হয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে ট্রাকটিকে আটক করে তারা। অভিযানকালে দুই দফায় প্রায় তিন ঘণ্টা তাদের অবরুদ্ধ করে রাখেন স্থানীয় প্রভাবশালীরা।

    রাজস্ব কর্মকর্তা শাহজাহান মিঞা জানান, এ ঘটনায় সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিভাগীয় কমিশনার কাস্টমস-এর নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

    পঞ্চগড় সদর থানার ওসি আবু আককাছ আহম্মেদ জানান, মঙ্গলবার (১৫ জুন) রাতে জগদল এলাকায় চা ভর্তি একটি ট্রাককে আটক করতে যায় রাজস্ব কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় বাঁধার মুখে পড়লে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটিকে উদ্ধার করে। সদর থানা পুলিশের জিম্মায় রয়েছে ট্রাকটি। ভ্যাট আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।