ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্গা পূজায় তিন দিনের ছুটির দাবীতে জাতীয় হিন্দু যুব মহাজোটের মানববন্ধন

admin
October 3, 2015 12:14 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ দেশের বিভিন্ন স্থানে হিন্দু নির্যাতন, জমি দখল, মন্দির ও প্রতিমা ভাংচুর এবং নাবালিকা অপহরনের প্রতিবাদ’সহ আসন্ন বিজয়া দশমীর শুভ আনুষ্ঠানিক্তা ২২শে অক্টোবর বৃহস্পতিবার সরকারী ছুটির দাবীতে হিন্দু মহাজোটের মানব বন্ধন।

শুক্রবার সকাল ১১ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে দেশের বিভিন্ন স্থানে হিন্দু নির্যাতন, জমি দখল, মন্দির ও প্রতিমা ভাংচুর এবং নাবালিকা অপহরনের প্রতিবাদ’সহ আসন্ন বিজয়া দশমীর শুভ আনুষ্ঠানিক্তা ২২শে অক্টোবর বৃহস্পতিবার সম্পন্ন হওয়ায় সরকার পূর্ব ঘোষিত ২৩শে অক্টোবর শুক্রবারের পরিবর্তে ২২শে অক্টোবর বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা ও একই সাথে এ বছর থেকেই দূর্গা পূজায় ৩দিনের সরকারী ছুটি বাস্তবায়ন করার দাবীতে মানব বন্ধন কর্মসূচী পালন করে।

সভায় বক্তাগণ সারাদেশে প্রতিদিনই বিভিন্ন স্থানে মন্দির-প্রতিমা ভাংচুর, জমি-বাড়িঘর জোরপুর্বক দখল, যুদ্ধাপরাধী বিচার-মহানবীর বিরুদ্ধে কটুক্তি করার অজুহাতে দেশের বিভিন্ন স্থানে হিন্দু যুবক গ্রেফতার-নির্যাতন করার তীব্র নিন্দা জানায়। সেই সাথে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে আশংকাজনক হারে হিন্দু মেয়ে অপহরন ও ধর্ষণ সহ হিন্দুদের দেশত্যাগে বাধ্য করা হচ্ছে বলে তারা উল্লেখ করেন। বক্তাগণ আরো উল্লেখ করেন যে দূর্গাপুজা হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আনন্দ উপভোগ করার সুযোগ থাকে না। উপরন্তু এ বছর বিজয়া দশমী ২২শে অক্টোবর বৃহস্পতিবার হলেও সরকার ঘোষিত হয়েছে ২৩শে অক্টোবর শুক্রবার যা হিন্দু সম্প্রদায়ের জন্য অত্যন্ত বেদনার কারণ।

বক্তাগণ আসন্ন দুর্গাপুজায় সরকারী ছূটি পূর্ব ঘোষিত ২৩শে অক্টোবর শুক্রবারে পরিবর্তে বৃহস্পতিবার ঘোষনা করা এবং একই সাথে এ বছর থেকেই দূর্গাপূজায় ৩দিন সরকারী ছুটি বাস্তবায়ন সহ সারাদেশে দুর্গামন্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ ও মন্দির-প্রতিমা ভাংচুরকারিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ ও জোর দাবী জানায়

সুমন কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি দেবাশিষ সাহা, সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দে, প্রধান সমন্বয়কারী পংকজ হালদার,সহ-সভাপতি গোবিন্দ চৌধুরী, সুমন সরকার, শুভ মোহন্ত, সুদীপ চন্দ্র হালদার, মোহন লাল, মানিক দেবনাথ, কেশব দেবনাথ, আনন্দ বিশ্বাস, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সহ-সভাপতি ডঃ সোনালী দাস, মহাসচিব এডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামানিক, সিনিয়র যুগ্ম-মহাসচিব এম,কে, রায়, মুখপাত্র পলাশ কান্তি দে, দপ্তর সম্পাদক বিজয়কৃষ্ণ ভট্টচার্য্য, যুব বিষয়ক সম্পাদক গোপাল মিস্ত্রি, ছাত্র বিষয়ক সম্পাদক ফনীভুষণ হালদার, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সমীর সরকার, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক অখিল মন্ডল প্রমুখ।

http://www.anandalokfoundation.com/