13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শেষ পর্যন্ত বাঁচানো গেল না বেনাপোল বন্দরের আনসার সদস্য ফিরোজ হাসানকে

admin
December 1, 2016 8:41 am
Link Copied!

বেনাপোল প্রতিনিধি : একটানা ১৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন বেনাপোল স্থলবন্দরে কর্মরত আনসার সদস্য ফিরোজ হাসান (৩২)। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। ১৫ দিনই তিনি সংগাহীন অবস্থায় ছিলেন। বেনাপোল স্থলবন্দরের আমদানিকৃত পণ্য চোর সিন্ডিকেটের সদস্যদের হাতে গত ১৫ নভেম্বর রাতে গুরুতর আহত হন তিনি। হাসান ফিরোজ ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বকশিপুর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে।

তার মৃত্যুর খবর নিশ্চিত করে শার্শা উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শ্যামপ্রসাদ অধিকারী জানান, ১৫ নভেম্বর রাতে তাকে যশোর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তিনি আইসিইউতে ভর্তি ছিলেন। বুধবার বিকেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

গত ২৬ অক্টোবর বন্দর থেকে আমদানি পণ্য চুরির সময় খোকন ও তৌহিদুর নামে দুই চোর সিন্ডিকেটের সদস্যকে আট কেজি তামা জাতীয় পণ্যসহ আটক করে কর্তব্যরত আনসার সদস্য ফিরোজ হাসান। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। কিছুদিন পরেই আসামিরা আদালত থেকে জামিনে বেরিয়ে আসে। পরে প্রতিশোধ নিতে বেনাপোলের ছোট আঁচড়া গ্রামের বন্দরের পণ্য চুরি সিন্ডিকেটের হোতা ক্ষমতাসীনদলের রিপনসহ ৮/১০ দুর্বৃত্ত গত ১৫ নভেম্বর রাত সাড়ে ৭টার দিকে বন্দরের ১৪ নাম্বার শেডের সামনে আসে। এ সময় আনসার সদস্য ফিরোজ হাসান ডিউটি (পাহারা) করছিলেন। দুর্বৃত্তরা লোহার রড এবং হাতুড়ি দিয়ে ফিরোজের ডান পায়ে এবং মাথায় এলোপাতাড়ি মারপিট করে। পরে অন্য আনসার সদস্য ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে ডাক্তাররা তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠায়। উন্নত চিকিৎসার জন্য ওই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ১৫ দিনেও তার জ্ঞান ফেরেনি।

এ ঘটনায় গত ১৬ নভেম্বর রাতে আনসার ব্যাটালিয়নের এপিসি আব্দুর রশিদ বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখসহ ১০ জনকে আসামি করে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হলেও পুলিশ কোন আসামীকে আটক করতে পারেনি। আসামীরা ক্ষমতাসীন দলের সমর্থক হওয়ায় পুলিশ তাদের আটক করছে না বলে অভিযোগ এলাকাবাসীর।

বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক মতিউর রহমান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামিরা এলাকা ছাড়ায় তাদের আটক করা যাচ্ছে না। তবে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। আহত আনসার সদস্যের মৃত্যুর খবর আমরা এখনো পায়নি।

http://www.anandalokfoundation.com/