13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইনে বোমা হামলা

admin
September 3, 2016 11:14 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ১৪ নিহত হয়েছে জন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের নিজ শহরে বোমা হামলায়।

দাভো শহরের দক্ষিণাংশে জনবহুল একটি মার্কেটে ভয়াবহ এ হামলায় আহত হয়েছে অনেকে।

বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসিডেন্টের একজন মুখপাত্র জানিয়েছেন, তদন্তকারীরা ঘটনাস্থল থেকে বিস্ফোরিত গোলার অসংখ্য টুকরা পেয়েছেন।

এদিকে এ হামলার পর ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় উচ্চ সতর্কতা অবলম্বন করছে আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনী। যেকোনো ধরনের সহিংসতা রুখে দিতে প্রস্তুত রয়েছে তারা।

হামলায় আহত হয়েছে কমপক্ষে ৬০ জন এবং এরমধ্যে ৩০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মার্কো পলো হোটেলের কাছে এ হামলা হয়। প্রেসিডেন্ট দুতের্তে তখন দাভোতে ছিলেন। কিন্তু ঘটনাস্থলে তিনি ছিলেন না। তাকে টার্গেট করে এ হামলা চালিয়ে থাকতে পারে দুর্বৃত্তরা।

ঘটনাস্থল ও আশপাশের সব স্থাপনা লন্ডভন্ড হয়ে গেছে। ভাঙা কাচ ও প্লাস্টিক ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। তদন্তকারীদল সেখানে তল্লাশি চালাচ্ছে।

উদ্ভূত পরিস্থিতিকে ‘নৈরাজ্য’ বলে ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট দুতের্তে। এর ফলে পরিস্থিতি শামাল দিতে সেনা মোতায়েন করতে পারবেন তিনি। তল্লাশি চৌকিগুলোতে পুলিশের সঙ্গে সেনাদের রাখা হতে পারে।

ক্ষমতা গ্রহণের পর থেকে মাদক নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নিয়েছেন দুতের্তে। এ পর্যন্ত প্রায় দেড় হাজার মানুষ মাদকবিরোধী অভিযানে মারা গেছে। এর বিরুদ্ধে জাতিসংঘ সতর্ক করলে দুতের্তে তীব্র প্রতিক্রিয়া জানান এবং বলেন, প্রয়োজনে জাতিসংঘ থেকে বেরিয়ে যাবে ফিলিপাইন।

http://www.anandalokfoundation.com/