13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে রিপ্রেজেন্টিটিভদের বেতন বৈষম্যের দাবীতে মানববন্ধন

admin
October 5, 2015 9:58 pm
Link Copied!

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও ॥  ঠাকুরগাঁওয়ে রিপ্রেজেন্টিটিভদের বেতন বৈষম্য দূরীকরণ ও সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের দাবীতে মানববন্ধন। আজ ১২টায় ঠাকুরগাঁও চৌরাস্তায় মোড়ে বেতন বৈষম্য দূরীকরণ ও সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের দাবীতে ঘন্টাক্ষানিক সকল ঔষুধ কোম্পানির প্রতিনিধিরা মানববন্ধন করে জেলা প্রসাশনের মাধ্যামে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে ১টি স্বারকলীপি প্রদান করেন।

স্বারকলীপিতে জানা যায়,২ লক্ষ ৩০ হাজার মেডিকেল রিপ্রেজেন্টিটিভ গণ উচ্চ শিক্ষা গ্রহন করিয়া  স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মি হিসেবে দেশ ও জনগনের সেবা করিতেছে,কিন্তু বর্তামান দ্রব্য মূল্য উদ্ধর্থগতির কারণে যে বেতন ভাতাদি পাচ্ছে তাহা সংসার চালানোর মতো যতেষ্ঠ নয় বলে লিখিত স্বারকলীপিতে বলেন।

বিগত কিছুদিন আগে সরকারি চাকরী জীবিদের বেতন ব্যাপক হারে বৃদ্ধি করা হলেও আমাদের প্রতি বর্তমান সরকারের কোন রূপ শুদৃষ্টি লক্ষ কারা যাইতেছেনা বলে অভিযোগ। এমতা অবস্থায় প্রত্যেক থানা-জেলায় প্রতিবাদ স্বরূপ মানববন্ধন করা ছাড়া গণন্ত্র নাই বলে লিখিত স্বারকলীপিতে জানা যায়। আরো বলেন সরকার প্রধানের শুদৃষ্টি ব্যতিত এই পেশা দ্বারা জীবিকা নির্বাহী করা এক প্রকার অসম্ভব। তাই সরকারের কাছে ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশন (ফারিয়া) দাবী সরকারী নতুন বেতন স্কেল ৭ম গ্রেড সমপরিমাণ বেতন নির্ধারন ২,বর্তমান মূল্যস্থিতি বিবেচিত করিয়া টি/এ,ডি/এ ও অন্যান্য ভাতাদি প্রদান। ৩. চাকুরীর নিশ্চয়তা  প্রদান ও সুনিদৃষ্ট নিতিমালা প্রণয়ন। ৪. আমাদের সংগঠন অর্থ্যাৎ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশন (ফারিয়া) কে সরকার কর্তৃক নিবন্ধন ও স্বীকৃতি প্রদান ৫.সাপ্তাহিক ছুটি সহ জাতীয় সকল ছুটি প্রদানের বিধান।

এই স্বারক লিপির অনুলিপি প্ররণ করেন ১.মাননীয় মন্ত্রী,স্বাস্থ্য মন্ত্রনালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২. মাননীয় মন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ৩. মাননীয় মন্ত্রী, স্বরষ্ট্র মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ৪. মাননীয় জেলা প্রশাসক ঠাকুরগাঁও  ৫. ঠাকুরগাঁও জেলা প্রেসক্লাব ঠাকুরগাঁও। স্বারকলিপিটি জেলা প্রসাশক গ্রহন করে বলে জানা যায়।

http://www.anandalokfoundation.com/