13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তালায় ইউপি নির্বাচনকে সামনে রেখে আতঙ্ক আর উৎকন্ঠায় ভোটাররা

admin
February 28, 2016 7:07 pm
Link Copied!

এস.এম মফিদুল ইসলাম, পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি :তালা উপজেলায় আগামী ২২ মার্চ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক আর উৎকন্ঠা বিরাজ করছে। ক্ষমতাসীন দলের প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা দিন-রাত মাঠ চষে বেড়ালেও বিরোধী পক্ষের প্রার্থী, কর্মী এবং সমর্থকরা গ্রেফতার ভয়ে মাঠে নামাতো দুরের কথা, মুখ খুলতে সাহস পাচ্ছে না।

কে কখন হামলার শিকার বা গ্রেফতার হন তা নিয়ে চাপা আতঙ্কে অনেকটা যেন বোবা হয়ে পড়েছে। নির্বাচন নিয়ে অধিকাংশ ভোটারদের মধ্যে নেই কোনো আগ্রহ এবং উৎসাহ-উদ্দীপনা। বিরোধী পক্ষের প্রার্থীদের জন্য যতসব আচরণ বিধি।

ক্ষমতাসীন দলের প্রার্থী এবং কর্মী সমর্থকরা ইচ্ছে খুশি মতো প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই সাধারণ ভোটারদের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে। অনেকে মন্তব্য করে বলেছেন, ভোট না পাইলেও ক্ষমতাসীন দলের প্রার্থী পাশ।

হামলা-মামলা থেকে বাচতে নিজে বেচে বাবার নাম। এদিকে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় ১০৮ টি কেন্দ্রে ২ লাখ ৩০ হাজার ৯২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে ১ লাখ ১৫ হাজার ৬৩০ জন পুরুষ এবং ১লাখ ১৫ হাজার ২৯৬ জন নারী ভোটার। ১২ ইউনিয়নের ১০৮ টি ওয়ার্ডে ৪২৭ টি কক্ষে এ ভোট গ্রহণ করা হবে।

চেয়ারম্যান পদে ৭২ জন, মেম্বর পদে ৪৭৯ জন এবং সংরক্ষিত নারী আসনে ১২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে আওয়ামীলীগ ১২, বিএনপি ১২, জাতীয় পার্টি ৪, ওয়ার্কাস পার্টি ৪, ইসলাম শাসনতন্ত্র আন্দোলন ১ ও জাসদের ৫ জন প্রার্থী।

এছাড়া ৩৪ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। গত কয়েকদিন বেশ কয়েকজন ভোটারদের সঙ্গে আলাপ হলে সকলেই আতঙ্ক আর উৎকন্ঠায় রয়েছেন বলে এ প্রতিনিধিকে জানান। আবার কেউ কেউ অভিযোগ করে বলেন, আগের মতো ভোট দিতে যাওয়ার আগেই তার ভোট দেওয়া হয়ে গেছে

।নামমাত্র ভোট গ্রহণ ও গণনা হবে এমন আশঙ্কা তাদের। অনেকে আক্ষেপ করে জানালেন, নিজে বেচে বাবার নাম। কেন জীবনের ঝুকি নিয়ে ভোট কেন্দ্রে যাব?

http://www.anandalokfoundation.com/