13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাবুলে আত্মঘাতী হামলা

admin
February 28, 2016 11:02 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: এবার আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে জঙ্গিগোষ্ঠী তালেবান। এতে কমপক্ষে ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে ১০ জনের মতো।

শনিবার বিকেলে কাবুলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামনেই এ হামলার ঘটনা ঘটে। এর আগে সকালের দিকে পূর্ব আফগানিস্তানের কুনার প্রদেশে পাকিস্তান সীমান্তের কাছে আত্মঘাতী হামলায় আফগান মিলিশিয়া কমান্ডারসহ ১০ জন নিহত হয়।

কাবুলের পুলিশ প্রধান আবদুল রহমান রাহিমি জানিয়েছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের খুব কাছেই এই হামলার ঘটনা ঘটে। এতে ৯ জন মারা যায়। আহত হয় আরো ১৩ জন। হতাহতদের অধিকাংশই সাধারণ নাগরিক।

আফগানিস্তান, পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও চীন মিলে তালেবানের সঙ্গে শান্তি আলোচনা শুরুর প্রাক্কালে বড় ধরনের আত্মঘাতী হামলা চালাচ্ছে তালেবান। তবে কোথায় এই বৈঠক হতে পারে তা এখনো পরিষ্কার না। চার দেশের এ জোটের আশা আগামী সপ্তাহে ইসলামাবাদে এই বৈঠক হতে পারে।

কুনার প্রদেশে হামলার পর আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি বলেছেন, নিরীহ নাগরিকদের যারা হত্যা করছে, তাদের সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে যাওয়ার কোনো অর্থ হয় না। আমাদের নিরাপত্তারক্ষীরা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।

তথ্যসূত্র : আল জাজিরা অনলাইন।

http://www.anandalokfoundation.com/