13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিক জয়ে সিরিজ জয় বাংলাদেশের

Palash Dutta
August 7, 2021 12:06 am
Link Copied!

অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিক জয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। এই প্রথমবার শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, প্রথমবারেই তাদের হারিয়ে দিয়েছে টাইগাররা। পাঁচ ম্যাচ সিরিজে প্রথম তিন ম্যাচেই অস্ট্রেলিয়ানদের হারিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার ছিল সিরিজের তৃতীয় ম্যাচ। প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে থাকা বাংলাদেশের সামনে ছিল সিরিজ জয়ের মিশন। আর অজিদের সামনে ছিল সিরিজের সঙ্গে মান বাঁচানোর লড়াইও।

অজিরা জেতেনি টস ভাগ্যেও। বৃষ্টি বাধায় ১ ঘণ্টা ১৫ মিনিট পর শুরু হয় খেলা। গত দুই ম্যাচে টসে হেরে যাওয়া মাহমুদউল্লাহ আজ টসেও জিতেছিলেন। নিয়েছিলেন আগে ব্যাট করার সিদ্ধান্ত।

নির্দিষ্ট ওভারে বাংলাদেশ সংগ্রহ করে ১২৭ রান। টাইগারদের দেয়া লক্ষ্য টপকাতে গিয়ে অজি ব্যাটসম্যান মিচেল মার্শ ও বেন ম্যাকডেরমট হয়ে ওঠেন বিষফোঁড়া।

অজি ওপেনিং জুটি ভাঙতে সময় লেগেছিল মাত্র ১.৩ ওভার। দ্বিতীয় ওভারে নাসুম আহমেদের বল শর্ট ফাইন লেগে ক্যাচ দেন ম্যাথু ওয়েড (১)।

এরপর ম্যাকডেরমটকে সঙ্গে নিয়ে মার্শ জুটি গড়েন ৬৩ রানের। বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙেন সাকিব আল হাসান। ডেরমটকে ৩৫ (৪১) রানে ফিরিয়ে স্বস্তি ফেরান ১৪তম ওভারের দ্বিতীয় বলে।

পরের ওভারর প্রথম বলেই নতুন ব্যাটসম্যান মইসিস হ্যানরিক্সকে (২) ফেরান শরিফুল ইসলাম। একপ্রান্ত আগলে রাখা মার্শও যেন খেই হারিয়ে ফেলেন টানা উইকেট পড়তে দেখে।

দলীয় ৯৪ রানের মাথায় আবারও শরিফুলের আঘাত। এবার মার্শকে ৫১ (৪৭) রানে ফিরিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসেন এই তরুণ পেসার।

গোটা ম্যাচেই কিপ্টে ছিলেন মোস্তাফিজুর রহমান। ৪ ওভার বলে করে কোনও উইকেট না নিলেও করেছেন ম্যাচ জেতানো পারফরম্যান্স। মাত্র ৮ রান দেন তিনি। নিজের শেষ ওভারে দেন মাত্র ১ রান।

শেষ ওভারে অজিদের লাগত ২২ রান। মেহেদী হাসানের ওভারে প্রথম বলে অ্যালেক্স ক্যারি ছক্কা হাঁকালেও ব্যর্থ হন বাকি রান তুলতে। ১০ রান দূরে থাকতেই শেষ হয় ইনিংস।

বাংলাদেশের পক্ষে ২ উইকেট নিয়েছেন শরিফুল, ১টি করে উইকেট নেন নাসুম ও সাকিব।

এর আগে ব্যাট করতে নেমে প্রথম ৩ ওভারেই দুই ওপেনার নাঈম শেখ (১) ও সৌম্য সরকারকে (২) হারিয়ে ফেলে বাংলাদেশ।

সাকিবের ২৬ (১৭) রানে বিদায়ের পর চাপে পড়া দলকে টেনে তোলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিয়ারের পঞ্চম অর্ধশতকে এগিয়ে নেন দলকে। ৫৩ রান করে ফেরেন সাজঘরে।

এছাড়া আফিফ হোসেন করেন ১৯ রান। শেষ দিকে নুরুল হাসানের ১১ আর মেহেদী হাসানের ৬ রানে ভর করে ৯ উইকেটে ১২৭ রান তোলে বাংলাদেশ।

অজিদের পক্ষে অভিষেকেই হ্যাটট্রিক করেন নাথান এলেন। ইনিংসের শেষ ওভারে মাহমুদউল্লাহ, মোস্তাফিজ ও মেহেদীকে ফিরিয়ে দেন এই পেসার। এছাড়া ২টি করে উইকেট নেন জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

http://www.anandalokfoundation.com/