13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে অপহৃত হিন্দুমেয়ে উদ্ধার ও জোরপূর্বক ধর্মান্তিত থেকে রক্ষা

Brinda Chowdhury
April 9, 2021 2:33 pm
Link Copied!

ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন, বাংলাদেশ চ্যাপ্টার সিলেটও গাজীপুর থেকে অপহৃত তিন হিন্দুমেয়েকে উদ্ধার করেছে এবং উদ্ধারকৃত মেয়েদের তাদের পিতা-মাতার হাতে তুলে দিয়েছে। সিলেট জেলার বালাগঞ্জ থানার কুবেরাইল গ্রামের ১৫ বছর বয়সী হিন্দু কিশোরী সোনালীদাস (ছদ্মনাম)- কে ০৩ এপ্রিল ২০২১ তারিখে ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন – বাংলাদেশ চ্যাপ্টারের আন্তরিক প্রচেষ্টায় উদ্ধার করা হয়েছে ও ধর্মান্তরিত হইতে রক্ষা করা সম্ভব হয়েছে। মেয়েটিকে তার মা-বাবার কাছে তুলে দেয়া হয়েছে । ২৬/০৩/২০২১তারিখে স্বাধীনতাদিবস উদযাপনের জন্য স্কুলে যাওয়ার পথে স্থানীয় সন্ত্রাসীরা মেয়েটিকে অপহরণ করে এবং তাকে জোর করে ইসলামে ধর্মান্তরিত এবং তার সাথে বিবাহ করার চেষ্টা করে।

ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন- বাংলাদেশ চ্যাপ্টারের ঐকান্তিক চেষ্টায় ০২ এপ্রিল ২০২১ তারিখে গাজীপুর জেলার সদর উপজেলার বাড়ীয়া গ্রামের ১৬ বছর বয়সী হিন্দু কিশোরী রিক্তা দাস (ছদ্মনাম) কেউ দ্ধার করা হয়েছে ও ধর্মান্তরিত হইতে রক্ষা করা হয়েছে। ৩০/০৩/২০২১ স্থানীয় মুসলিম ছেলে মোঃ নাহিদ তার সহযোগীদের সহায়তায় মেয়েটিকে অপহরণ করে এবং জোর করে তাকে ধর্মান্তরিত করার চেষ্টা করে।

ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন- বাংলাদেশ চ্যাপ্টারের আন্তরিক প্রচেষ্টায় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ১৪ বছর বয়সী হিন্দু কিশোরী নিপাবর্ধন (ছদ্মনাম) কে ০২ এপ্রিল ২০২১ তারিখে উদ্ধার করা হয়েছে। কিশোরী মেয়েটিকে তার মা-বাবার কাছে তুলে দেয়া হয়েছে। কিশোরী মেয়েটি ৩১/০৩/২০২১ তারিখে অপহৃত হয়েছিল।

৩১মার্চ ২০২১ তারিখে টাঙ্গাইলের মধুপুরে স্থানীয় মুসলিম ছেলেরা হিন্দু কিশোরী (১৪বছর) সুদিপাবর্ধন (ছদ্মনাম) কে তার নিজের বাড়ি থেকে অপহরণ করেছে। পিতা-মাতারা স্থানীয় থানায় মামলা দায়ের করতে গেলেও পুলিশ এই মামলাটি গ্রহণ করেনি। এমনকি অপরাধীরা অভিভাবকদের দেশছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছে এবং তারা আরও জানিয়েছে যে, তারা এই হিন্দুমেয়েকে ইসলাম ধর্মেধর্মান্তরিত করবে। এই হিন্দুমেয়েকে এখন ও উদ্ধার করা যায়নি।

আশীষ কুমার, ড. বিশ্বনাথ সরকার, রমাকান্ত দে, রিপন চন্দ্র দাস সহসকলের অক্লান্ত পরিশ্রম ও সহযোগিতায় ৩টি কিশোরী মেয়েকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন – বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারি জেনারেল, দীপনমিত্র, উদ্ধারকৃত ৩টি হিন্দুমেয়ে এবং তাদের পরিবারের পাশেথাকার এবং সবধরণের সাহায্য ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

http://www.anandalokfoundation.com/