13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আর্সেনালের মান রক্ষা, নাটকীয় জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ম্যান ইউ

Brinda Chowdhury
December 30, 2020 8:02 am
Link Copied!

ম্যানচেস্টার ইউনাইটেড নাটকীয় জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে। উলভারহ্যাম্পটনকে ১-০ গোলে হারিয়েছে রেড ডেভিলরা।আর্সেনাল আরেক ম্যাচে কষ্টার্জিত জয়ে মান রক্ষা করলো ।

দুর্বল ব্রাইটন হোভ অ্যালবিয়নের বিপক্ষে ১-০ গোলের জয় তাদের। তবে জয় পেলেও পয়েন্ট টেবিলে রয়েছে ১৫ নম্বরে। 

আর্সেনাল বক্সিং ডে’তে চেলসিকে হারিয়ে ৭ ম্যাচ জয়হীন থাকার যাত্রা ভাঙ্গে। তাই ব্রাইটন হোভ অ্যালবিয়নের বিপক্ষের ম্যাচটায় আত্মবিশ্বাসী দল মিখেল আর্তেটা শিষ্যরা। কিন্তু মাঠের পারফরম্যান্সে সেই ধার দেখা যায়নি ম্যাচের শুরু থেকে।

আর্সেনালের নামটা পয়েন্ট টেবিলের ১৫ নম্বরে। স্বাভাবিক ভাবেই বেমানান ঐতিহ্যবাহী দলটার সাথে। প্রথমার্ধটা এক রকম ম্যারমেরেই কেটেছে। কোন দলেরই রক্ষণকে খুব বেশি পরীক্ষায় পড়তে হয়নি। ফলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ধাক্কা খায় গানাররা। লেউইস ডাঙ্ক জাল কাঁপায় আর্সেনালের। তবে ভিএ আরের সহায়তায় রক্ষা পায় সফরকারীরা। এগিয়ে যাওয়া হয়নি ব্রাইটনের।

৬৬ মিনিটে কাজটা করে দেখিয়েছেন লাকাজেত্তে। সাকার অ্যাসিস্টে গোল করেন এই ফরোয়ার্ড। ১-০ তে লিড নেয় আর্তেতা শিষ্যরা। এরপর বেশ কয়েকটি আক্রমণ করেছে ব্রাইটন কিন্তু গানার রক্ষণে ফাটল ধরাতে পারেনি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

পয়েন্ট টেবিলের দুই নম্বরে থেকে অপয়া ২০ সালটা শেষ করার সুযোগ ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে। ঘরের মাঠে উলভারহ্যাম্পটনের বিপক্ষে সেই সুযোগটা শেষ পর্যন্ত কাজে লাগাতে পেরেছে রেড ডেভিলরা।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকে বেশ আক্রমণাত্ব ছিল ইউনাইটেড শিবির। বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরী করে র‌্যাশফোর্ড কাভানিরা। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না রেড ডেভিলরা। রক্ষণ সামলে প্রথমার্ধটা সমতায় শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় সোলশায়ার শিষ্যরা। কিন্তু উলভারহ্যাম্পটনের রক্ষণে যেন কোন ভাবেই ফাটল ধরাতে পারছিলেন না পগবা ফার্নান্দেজরা। ৭০ মিনিটে ভিএআরের জন্য এগিয়ে যাওয়া হয়নি ম্যান ইউনাইটেডের।

৭৫ মিনিটে দারুণ একটি আক্রমণ শানান পল পগবা কিন্তু এবারও ব্যর্থ উলভারের জাল ছোঁয়াতে। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচের ইনজুরি সময়ে ডেডলক ভাঙ্গেন র‌্যাশফোর্ড। ১-০’তে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত এই জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

http://www.anandalokfoundation.com/