শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:১১ অপরাহ্ন

সর্বশেষ খবর :
বৈরী আবহাওয়ায় বরিশালের অভ্যন্তরীণ সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে গভীর নিম্নচাপে উত্তাল বঙ্গোপসাগর, সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর হুশিয়ারি আজকের রাশিফল দেখে নিন কি অপেক্ষা করছে আপনার ভাগ্যে বিআরটিএ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে চাকরির সুযোগ শার্শায় ফেনসিডিল ও মোটরসাইকেল সহ একাধিক মাদক মামলার আসামী আটক ঝিনাইদহে নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে শারদীয় দুর্গাপুজা উপলক্ষে নিম্ন আয়ের মানুষের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ মহেশপুর সীমান্ত থেকে ৮ জন আটক

সারা বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়ালো ও আক্রান্ত প্রায় ৪ কোটি

করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়ালো

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১১ লাখ ২ হাজার ৮৪৪ জন। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে আজকে সকালে ৩ কোটি ৯১ লাখ ৫৮ হাজার ২০৯ জন। পরিস্থিতি ক্রমশই যেন হাতের বাইরে চলে যাচ্ছে।

ভারত এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ফ্রান্স, নেদারল্যান্ডস সহ ইউরোপের দেশগুলি আবার কড়া ব্যবস্থা চালু করেছে। জার্মানিও কড়াকড়ি চালু করার কথা ভাবছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির হিসাব হলো, মঙ্গলবারই করোনায় মৃত্যুর সংখ্যা দশ লাখ ছাড়িয়ে গেছে। গত ফেব্রুয়ারিতে চীনে যখন করোনায় আক্রান্তের সংখ্যা কমছিল, তখন কিছু বিশেষজ্ঞ দাবি করেছিলেন, করোনা তার শীর্ষে পৌঁছেছে। এ বার তার প্রকোপ কমতে থাকবে। কিন্তু তাঁদের আশা দীর্ঘস্থায়ী হয়নি। করোনার গ্রাফ কখনো কমেছে, কখনো বেড়েছে। গোটা বিশ্বে তা ছড়িয়েছে।

সব চেয়ে বেশি লোক মারা গেছেন অ্যামেরিকায়। দুই লাখেরও বেশি। তরপর আছে ব্রাজিল, ভারত, মেক্সিকো ও যুক্তরাজ্য।

জার্মানির আশঙ্কা করোনার প্রকোপ আবার বাড়তে থাকায় উদ্বিগ্ন জার্মানির চ্যান্সেলার আঙ্গেলা ম্যার্কেল। তিনি বিভিন্ন স্টেটের নেতাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। সংবাদসংস্থা ডিপিএ ও একটি জার্মান সংবাদপত্র জানাচ্ছে, সেখানে নেয়া খসড়া প্রস্তাবে বলা হয়েছে, ঘরোয়া পার্টিতে ২৫ জন ও বাইরের পার্টিতে ৫০ জনের বেশি থাকতে পারবেন না এমন নিয়ম চালু করা হতে পারে। মদ বিক্রির সময়সীমা কম করার কথাও ভাবা হচ্ছে। তবে এই সব কড়াকড়ি সেই সব শহরে চালু করা হবে, যেখানে এক লাখের মধ্যে ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার জার্মানিতে এক হাজার ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন তিনজন। আশঙ্কা করা হচ্ছে, কড়াকড়ি না করলে বড়দিনের সময় দিনে প্রায় ২০ হাজার জন করোনায় আক্রান্ত হবেন।

ফ্রান্সের দশটি শহরে ইতিমধ্যেই কড়াকড়ি চালু করা হয়েছে। জিম বন্ধ করে দেয়া হয়েছে। দশজনের বেশি লোকের জমায়েত বন্ধ। রাত দশটার পর বার বন্ধ করে দিতে হচ্ছে। এ নিয়ে বিক্ষোভও দেখিয়েছেন সাধারণ মানুষ। কিন্তু প্রেসিডেন্ট মাক্রোঁ বলেছেন, করোনা পরিস্থিতি দেখেই এই কড়াকড়ি চালু করতে হয়েছে।

নেদারল্যান্ডসেও কড়াকড়ি শুরু। বার ও রেস্তোরাঁ রাত দশটার বেশি খুলে রাখা যাবে না। বাড়িতে তিনজনের বেশি অতিথি আসতে পারবেন না। জরুরি দরকার ছাড়া মানুষকে বাইরে বেরতেও মানা করা হয়েছে। ফুটবল সহ অন্য খেলাধুলো খালি স্টেডিয়ামেই হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।

ইংল্যান্ডে কোভিড পজিটিভ হওয়ার পরও কেউ যদি বাড়ি থেকে বের হন তাহলে তাঁকে এক হাজার পাউন্ড জরিমানা দিতে হবে বলে সরকার জানিয়েছে। একাধিকবার এই অপরাধ করলে জরিমানার পরিমাণ হবে দশ হাজার পাউন্ড।

SHARE THIS:

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দ্যা নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
     12
24252627282930
31      
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit