13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আলউদ্দিনকে একটি ভ্যান দিলেন ইউএনও সুবর্ণা রানী সাহা

admin
July 9, 2019 10:50 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি: বাদাম বিক্রেতা আলাউদ্দিনের জীবিকার একমাত্র বাহন বাইসাইকেলটি ভেঙে যাবার খবর বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হবার পর তাকে একটি ভ্যান দিলেন ইউএনও সুবর্ণা রানী সাহা।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে বলিদাপাড়া গ্রামের আলাউদ্দিনের হাতে তিনি ভ্যানটি তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সাইদুর রহমান রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লা হেল মাসুম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা খাতুন, দৈনিক মানবকন্ঠের ঝিনাইদহ জেলা প্রতিনিধি শাহজাহান আলী বিপাশ প্রমুখ।উল্লেখ্য, কালীঞ্জ পৌরসভার বলিদাপাড়া গ্রামের আলাউদ্দিন নিজের একটি পুরাতন সাইকেলে করে গ্রামে গ্রামে বাদাম বিক্রি করতেন।

গত বুধবার তার বাইসাইকেলটি ভেঙে দুই খন্ড হয়ে যায়। এ সময় তিনি রাস্তায় বসে কান্না কাটি করছিলেন। বিষয়টি সাংবাদিকদের নজরে আসলে ছবিসহ পত্রিকার শিরোনাম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিষয়টি পত্রিকা মারফত ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ দেখার পর তিনি আলা উদ্দিনকে একটি নতুন বাইসাইকেল দেবার জন্য কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহাকে নির্দেশ দেন।

কিন্তু আলাউদ্দিন জানান, তার সাইকেলের পরিবর্তে যদি একটি ভ্যানের ব্যবস্থা করা হয় তা হলে তার ব্যবসার জন্য ভাল হতো। বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে সাংবাদিক শাহজাহান আলী বিপাশ নজরে আনলে তিনি তাকে ভ্যান দিতে সম্মত হন। মঙ্গলবার বিকালে ১২ হাজার টাকা দিয়ে কালীগঞ্জ থেকে একটি নতুন ভ্যান ক্রয় করে দেন ইউএনও। বাদাম বিক্রেতা আলাউদ্দিন জানান, তিনি খুব খুশি হয়েছেন। এই ভ্যানটিতে তিনি ব্যবসার কাজে লাগাবেন।

http://www.anandalokfoundation.com/