13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হাথুরুসিংহের মুখে সোহান-শুভাগতের প্রশংসা

admin
January 14, 2016 2:22 pm
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক: জাতীয় দলে ডাক পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান ও শুভাগত হোম জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচের জন্যে। টেস্ট ও ওয়ানডেতে জাতীয় দলের জার্সি পড়লেও টি-টোয়েন্টিতে এখনো অভিষেক হয়নি শুভাগত হোমের। অন্যদিকে সোহান জাতীয় দলের প্রথম ক্যাপ পাওয়ার অপেক্ষায়। জিম্বাবুয়ের বিপক্ষে দুজনেরই খেলার জোরালো সম্ভাবনা আছে।

তরুণ নুরুল হাসান সোহান লেট অর্ডারে বিস্ফোরক ব্যাটিং করে প্রশংসা কুড়িয়েছেন। ‘এ’ দলের হয়ে সর্বশেষ জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাট হাতে নজরকাড়া পারফরম্যান্সের পাশাপাশি  জাতীয় ক্রিকেট লিগে ১৮৮ রানের ইনিংস খেলে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন সোহান। খুলনার এ প্রতিভাবান ক্রিকেটারকে নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছে টিম ম্যানেজমেন্ট। এবার সে তালিকায় যোগ হলো কোচ চন্ডিকা হাথুরুসিংহের নামও।

বুধবার হাথুরুসিংহে বলেন,‘সোহান তার প্রতিভা দেখিয়ে দলে জায়গা পেয়েছে। সদ্য সমাপ্ত বিপিএলে ভালো পারফর্ম করেছে। ‘এ’ দলের হয়ে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরেও ভালো করেছে। সে বিস্ফোরক ব্যাটিং ও কিপিংয়ের কারণে জায়গা পেয়েছে। সবাই তার উইকেটকিপিং নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে।’

নাসিরের পরিবর্তে জায়গা পাওয়া শুভাগত হোমের দ্রুত রান তোলার সামর্থ্যের কথা জানিয়ে হাথুরুসিংহে বলেন,‘৭ কিংবা ৮ নম্বরে যারা ব্যাটিংয়ে আসে, তারা টি-টোয়েন্টিতে ৬০ বল খেলবে এটা চিন্তা করা বোকামি। দলের অন্যান্য ব্যাটসম্যানরা যদি ভালো করে তাহলে ১০-১৫ বল খেলার সুযোগ পাবে। ওই সময়ের জন্য শুভাগতকে নেওয়া হয়েছে। তার স্ট্রাইক রেট ভালো। এ ছাড়া বোলিং ও ফিল্ডিং করার দক্ষতাও তার রয়েছে। সামর্থ্যের প্রমাণ দেওয়ার জন্যে তাকে এ সিরিজে সুযোগ দেওয়া হয়েছে।’

সর্বশেষ বিপিএলে শুভাগতর রান ও উইকেট সংখ্যা আহামরি না থাকলেও দ্রুত রান তোলার ক্ষমতার কারণে তাকে দলে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। ৯ ইনিংসে শুভাগতের রান ৯৪, তবে স্ট্রাইক রেট ১৪২.৪২। পাশাপাশি উইকেট পেয়েছে ৫টি।

ওয়ালটন বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ জানুয়ারি খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে হবে। বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি। পরের তিনটি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ জানুয়ারি।

http://www.anandalokfoundation.com/