13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্টান্ডরিলিজের সময়সীমা শেষ হলেও পূর্বের কর্মস্থলে বহাল যশোরের বহুল আলোচিত খাদ্য কর্মকর্তা মনোতোষ মজুমদার

admin
June 1, 2016 9:02 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: স্টান্ডরিলিজের বেঁধে দেয়া সময় অতিবাহিত হলে কর্মস্থল ছাড়েননি যশোর সদর উপজেলার আলোচিত খাদ্য কর্মকর্তা মনোতোষ মজুমদার। গতকালও তিনি অফিস করেছেন। অথচ ৩১ মে’র মধ্যে তাকে যশোর ছেড়ে পিরোজপুর জেলার ভান্ডারিয়া ভান্ডারিয়া উপজেলায় যোগদানের নির্দেশ দেয়া হয়েছিল। এতে স্থানীয় কর্মকর্তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

দায়িক্তশীল একটি সুত্রে জানা গেছে, কর্মক্ষেত্র ছাড়তে অনিহা যশোর সদর ্উপজেলার আলোচিত খাদ্য কর্মকর্তা মনোতোষ কুমার মজুমদার। কর্মক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় খাদ্য অধিদপ্তর থেকে তাকে স্টান্ডরিলিজ করা হয়। এ সংক্রান্ত আর্দেশের কপি গত ২৬ মে বৃহস্পতিবার যশোরের খাদ্য নিয়ন্ত্রকের দপ্তরে পৌঁছেছে। যার সত্যতা স্বীকার করেছিলেন যশোরে খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন। ওই স্টান্ডরিলিজের কপিতে মনোতোষ মজুমদারকে ৩০ মে’র মধ্যে তাকে পিরোজপুর জেলার ভান্ডারিয়া ভান্ডারিয়া উপজেলা খাদ্য কর্মকর্তা হিসাবে যোগদান করতে হবে বলে উল্লেখ করা হয়। তবে ওই আর্দেশে তার পূর্বের স্থল যশোর সদর উপজেলায় কাউকে যোগদান করতে বলা হয়নি।

আর এ সুযোগ কাজে লাগিয়ে মনোতোষ মজুমদার যশোরের অবস্থান করছেন। সুত্র বলছে, জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেন ও আঞ্চলিক খাদ্য কর্মকর্তা (আরসিফুড) কে ম্যানেজ করে তিনি যশোরে থাকার পায়চারা করছেন। এতে খাদ্য অধিদপ্তরের নির্দেশ উপেক্ষিত হয়েছে। কোন বুনিয়াদে এত বড় দুর্নীতিবাজ অফিসারকে শাস্তির পরও নিদিষ্ট স্থলে বহাল রাখা হয়েছে তার কোন সুদুত্তর মিলছে না। এ ব্যাপারে কথা বলার জেলা খাদ্য কর্মকর্তা কামাল হোসেনের মোবাইলে দফায় দফায় কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, যশোর সদর ছাড়াও একাধিক উপজেলায় অতিরিক্ত দায়িক্ত পালনের সুযোগে মনোতোষ কুমার মজুমদার নানা অনিয়মে জড়িয়ে পড়েন। ওএমএসএস এর ডিলার ও খাদ্য গুদাম থেকে  মাসোহারা আদায়, ধান-চাল-গম সংগ্রহে রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে অর্থ আদায়, টাকার বিনিময়ে মিলারদের লাইসেন্স প্রদান করে তিনি কয়েক কোটি টাকা বানিজ্য করেছেন।

এ সংক্রান্ত অভিযোগ দপ্তরে পৌঁছালে নড়েচড়ে বসে উদ্ধর্তন কর্তৃপক্ষ। একাধিক তদন্ত কমিটি গঠন করে তার সমস্ত অনিয়ম খতিয়ে দেখা হয়। তার অবৈধ সম্পদের অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন। তদন্তে একাধিক অভিযোগের সত্যতা পাওয়া যায়। ফলে খাদ্য অধিদপ্তর থেকে স্টান্ডরিলিজ করা হয়।

http://www.anandalokfoundation.com/