13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সনাতন ধর্ম থেকে ছুটছে মতুয়া, পরের পালা কে? রুখে না দাড়ালে নিঃশেষে হিন্দু

নিউজ ডেস্ক
February 8, 2022 12:11 pm
Link Copied!

সারাবিশ্বে বর্তমানে ৭৮০কোটি জনসংখ্যার মধ্যে সনাতন ধর্মের লোক সংখ্যা মাত্র ১৩০ কোটি। অর্থাৎ সনাতন ধর্ম থেকে ৬৫০ কোটি লোক অন্যান্য ধর্মের অনুসারী। শ্রীমদ্ভগবদগীতাকে সর্বশ্রেষ্ঠ গ্রন্থ বলে দাবী করা হলেও শ্লোকের অর্থ বিকৃত করে ঐশ্বর্য, তেজ, বীর্য থেকে বিভেদ আর ভক্তির পথে মাথা নত করার জ্ঞানে পরিণত করার কারনেই অন্য সম্প্রদায়ের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে আর সনাতন ধর্মের অনুসারীর সংখ্যা খুব দ্রুত কমে নিঃশেষ দিকে যাচ্ছে।

অন্যান্য সকল ধর্মের উৎপত্তি কাল থাকলেও সনাতন ধর্মের উৎপত্তিকাল নেই। মানুষের প্রথম জন্ম সেই আদিম যুগ থেকেই সনাতন ধর্মের সুচনা। সত্য যুগের অবতার শ্রীহরির জন্মসাল তথ্য জানা না গেলেও ত্রেতা যুগের অবতার রামের জন্ম ৫১১৪ খ্রিষ্ট পূর্বাব্দের ১০ জানুয়ারি দুপুর ১২টা ৫মিনিটে। অর্থাৎ ৭১৩৬ বছর পূর্বে রামের জন্ম তার অনেক আগে হাজার হাজার বছর পূর্বে শ্রীহরির কোন জন্ম ইতিহাস নেই। শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল ৩২২৮ খ্রিষ্ট পূর্বাব্দে ১৮ জুলাই অর্থাৎ ৫২৫০ বছর আগে। আর ৫২০০ বছর আগে (৩২০০ খ্রিস্টপূর্বাব্দ) মানুষ লেখার পদ্ধতি আবিষ্কার করে। তাই সনাতন ধর্মের সুচনার কোন নির্দিষ্ট সাল তারিখের কোন তথ্য নেই। আদি ধর্ম হিসেবে সনাতন ধর্মকে অস্বীকার করার কোন যো নেই। বিশ্বের সর্বপ্রাচীন সনাতন ধর্ম অর্থাৎ উইকিপিডিয়ার তথ্যানুসারে পৃথিবীর সকল মানুষ এই সনাতন ধর্মের অনুসারী ছিল।  এই সনাতন ধর্ম থেকেই অন্য সব ধর্ম সৃষ্টি হয়েছে।

সনাতন ধর্মীয় মঠ, মন্দির, আশ্রম,উপসনালয় কিংবা ভজনালয়ে গিয়ে কান পাতুন,সর্বত্রই শুনতে পাবেন একটি কমন আলোচনা ও উপদেশ;তা হচ্ছে,“তোমার জীবনের একটাই লক্ষ্য –সেটা ঈশ্বর প্রাপ্তি বা মোক্ষলাভ। ঈশ্বরকে যদি তোমার পেতে হয়,তাহলে তোমার অবশ্য অবশ্যই কামনা-বাসনা ত্যাগ করতে হবে। কামনা-বাসনা ত্যাগ করার সহজ উপায় হচ্ছে,বিষয় সম্পত্তির মোহ, এক চড় খেলে আরেক চড় না দিয়ে মাথা নত করার বাণী, বীর্যবান নয় নপুংসক হওয়ার বাণী, ঈশ্বরপ্রাপ্তি করতে কামনা বাসনা ত্যাগ করার বাণী, উত্তেজনা আহার পরিহার ও যৌনকামনা অবদমনের বাণী, পরিত্যাগ,সন্তান কম জন্মদেয়া, বিয়ে না করা ইত্যাদি ইত্যাদি এসব উপাসনালয় থেকেই মানুষ এত সহিষ্ণুতার শিক্ষা পায় যে, তেজ শক্তি হারিয়ে যায়।   এই সব উপাসনালয় থেকেই এই সম্প্রদায়ের মানুষ এত সহিষ্ণুতার শিক্ষা পেয়ে তেজ শক্তি হারিয়ে ফেলেছে। বর্তমানে সমস্ত শিক্ষা শ্রীমদ্ভগবদগীতায় শ্রীকৃষ্ণের উপদেশের বিপরীত।

ভারত, বাংলাদেশে হিন্দুদের অসংখ্য সংগঠন রয়েছে। শ্রীমদ্ভগবদগীতাকে সর্বশ্রেষ্ঠ গ্রন্থ বলে দাবী করে প্রচার করছে।  সেই গীতার শ্লোকের অর্থ বিকৃত করে যুদ্ধ করার উৎসাহ থেকে মাথা নত করার জ্ঞানে পরিণত করেছে কিছু সংগঠন।

বর্তমানে সমস্ত শিক্ষা শ্রীমদ্ভগবদগীতায় শ্রীকৃষ্ণের উপদেশের বিপরীত।  অধ্যায় দুই, শ্লোক তিন থেকে পড়ে দেখুন। (কাতর হইও না, এইরূপ পৌরুষহীনতা তোমাতে শোভা পায় না। তুচ্ছ হৃদয়ের দুর্বলতা দ্যাগ করিয়া যুদ্ধার্থে উত্থিত হও।) তেজস্বী, বীর্যবান, যুদ্ধার্থী মনোভাব, প্রতিবাদীর শিক্ষা দিয়ে হিন্দু সম্প্রদায়কে রক্ষার চেষ্টা না করলে ভগবান শ্রীকৃষ্ণ শ্রীরামসহ সব অবতারই মুখ ফিরিয়ে নেবে। দুর্বল সম্প্রদায়ের সাথে কেউ থাকে না।

অন্যসব সম্প্রদায়ের উল্টো আচরণ। যার ফলে অন্য সম্প্রদায়ের সংখ্যা দিন দিন বেড়েই চলছে আর সনাতন ধর্মের হিন্দু সম্প্রদায়ের সংখ্যা খুব দ্রুত কমে নিঃশেষ দিকে যাচ্ছে।

সনাতন ধর্ম থেকে ইহুদী ধর্ম খ্রীষ্টপূর্ব ১৩০০ সালে বর্তমান অনুসারীর সংখ্যা ১৪.৫ মিলিয়ন, জৈনধর্ম খৃষ্টপূর্ব ৮০০ সালে অনুসারীর সংখ্যা ৪.৩ মিলিয়ন, বৌদ্ধ ধর্ম খ্রীষ্টপূর্ব ৫২৩ সাল অনুসারীর সংখ্যা ৩৬৪ মিলিয়ন। জৈন খ্রীষ্টপূর্ব ৮০০ সাল অনুসারীর সংখ্যা ৪.৩ মিলিয়ন।  খ্রীষ্টান ধর্ম ১ম খ্রীষ্টাব্দে অনুসারীর সংখ্যা ২.১ বিলিয়ন। ইসলাম ৭ম খ্রীষ্টাব্দে অনুসারীর সংখ্যা ১.৫ বিলিয়ন। শিখ ধর্ম ১৫শ খ্রিস্টাব্দে অনুসারীর সংখ্যা ২৩.৮ মিলিয়ন।

বর্তমানে ৭৮০কোটি জনসংখ্যার মধ্যে সনাতন ধর্মের লোক সংখ্যা মাত্র ১৩০ কোটি। অর্থাৎ সনাতন ধর্ম থেকে ৬৫০ কোটি লোক অন্যান্য ধর্মের অনুসারী।

কয়েকদিন আগেও সনাতন ধর্মের অনুসারী মতুয়া সম্প্রদায় ঘোষনা দিয়েছেন তারা তারা সনাতন ধর্মে নয়, বৌদ্ধ, মুসলিম, খ্রিষ্টানদের মতো সম্পুর্ণ আলাদা একটি  ধর্ম । সনাতন ধর্মের দেব দেবী দের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। আমাদের একজন ঈশ্বর আরাধ্য দেবতা তিনি হলেন হরিচাদ ঠাকুর।  যদিও এক বছর আগে অল ইন্ডিয়া মতুয়া মিশন এর পক্ষ থেকে কনফারেন্সের মাধ্যমে আলাদা ধর্মের ঘোষণা দেওয়া হয়। জানালেন অল ইন্ডিয়া মতুয়া মিশন এর  সাংগঠনিক সম্পাদক শচীন সরকার।

সনাতন ধর্মের সংগঠন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকনের উর্ধ্বতন কর্মকর্তাদের মুখনিঃসৃত বাণী থেকে মাঝে মাঝে শোনা যায় তারা হিন্দু নন।  এবার কোন সংগঠন বের হবার পালা ইসকন নয়তো?

আসুন সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারে সীমাবদ্ধ না থেকে গীতার শিক্ষায় তুচ্ছ হৃদয়ের দুর্বলতা ত্যাগ করে তেজস্বী, বীর্যবান, যুদ্ধার্থী মনোভাব, প্রতিবাদীর শিক্ষা দিয়ে মতুয়া কিংবা অন্যকোন সংগঠন যাতে বের হতে না পারে সে বিষয়ে সবাই ঐক্যবদ্ধ হয়ে সনাতন ধর্ম রক্ষার চেষ্টায় বাস্তবে স্বধর্ম পালন ও ধর্ম রক্ষায় নিবেদিত হই।

http://www.anandalokfoundation.com/