13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজার ভারুয়াখালীতে সংখ্যালঘু বাড়িতে সন্ত্রাসী হামলা বৃদ্ধ মহিলাসহ আহত ৩

Brinda Chowdhury
May 3, 2020 12:50 pm
Link Copied!

সুজন চক্রবর্তীঃ কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে ঘরের সীমানা এসে জুয়াখেলা না খেলার জন্য অনুরোধ করতে গেলে, পরিকল্পিতভাবে সন্ত্রাসী হামলায়  চালায় পরিবারের সদস্যদের উপরে। এতে গুরুতর আহত হয়েছেন পরিবারের ৭০ বছরের বৃদ্ধ মহিলাসহ ৩ জন। পরে স্থানীয় ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: ইসলাম এসে আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।
বুধবার সকাল সাড়ে দশটার দিকে ভারুয়াখালী বড় চৌধুরী পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। হামলাকারীরা সংখ্যালঘু পরিবারের বসতবাড়ি ভাংচুর, নগদ টাকা, স্বর্ণালংকার ও সিএনজি গাড়ি লুট করেছে বলে দাবি করেছেন ভোক্তভূগী পরিবার।
আহতরা হলেন, ভারুয়াখালী বড় চৌধুরী পাড়া এলাকার পরিধন শর্মার ছেলে সমীর শর্মা (৩৫), তার স্ত্রী শিখা শর্মা (২৫), মা জ্যুতিকা বালা শর্মা (৭০)। তারা বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।
আহত সমীর শর্মা বলেন, স্থানীয় কালা মিয়ার তিন ছেলে চিহ্নিত সন্ত্রাসী এলাকার ত্রাস,বহু মামলার আসামী নবাব মিয়া, সাহাব মিয়া, গুরা মিয়ার নেতৃত্বে ১৫/২০ জন লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে সকাল সাড়ে নয়টার দিকে আমার বাড়িতে সন্ত্রাসী হামলা চালায়। তাদের দা’য়ের কোপে আমার মাথা কেটে যায়। আমার মায়ে’র হাত কেটে যায় এবং আমার স্ত্রী ডান হাত ভেঙ্গে যায়। এছাড়া তাদের এলোপাতাড়ি আঘাতে আর লাথি খেয়ে আমার মা অজ্ঞান হয়ে পড়ে। আমার বসতবাড়ি ভাংচুরের পাশাপাশি সিএনজি গাড়ি ও ফ্রিজ ভাংচুর করে কয়েক লক্ষ টাকার ক্ষতি করার পাশাপাশি ৫ ভরি ওজনের স্বর্ণ, নগদ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
দিন দুপুরে শত শত মানুষের সামনে আমাদের উপর সন্ত্রাসী হামলা চালানো হলেও কেউ আমাদের বাঁচাতে এগিয়ে আসেনি। বাধ্য হয়ে আমি ৯৯৯ নং ফোন করি। এর কিছুক্ষণ পর স্থানীয় ইউপি সদস্য মোঃ ইসলাম এসে রক্তাক্ত অবস্থায় আমাকে ও আমার স্ত্রী/মাকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেয়। বর্তমানে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভূগছি।
সমীর আরো বলেন, বড় চৌধুরী পাড়া এলাকায় আমরা সংখ্যালঘু বলে আমাদের জমি দখলের চেষ্টা করে আসছে সন্ত্রাসী নবাব মিয়া গং। অনেক জমি ইতিমধ্যে তারা দখলও করে নিয়েছে। সংখ্যালঘুদের ব্যবহৃত পুকুরও দখল করে নিয়েছে। সর্বশেষ আমাদের ভিটা দখল করতেই আমাদের উপর এ নির্মম নির্যাতন চালিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় হিন্দু সম্প্রদায়ের একাধিক লোক জানান ইতিপূর্বেও এই সন্ত্রাসী নবাব মিয়া একাধিক সংখ্যালঘু পরিবারের মেয়েদের নির্যাতন করেছে। তার কাছে পুরো হিন্দু পাড়ার বাসিন্দারা জিম্মি। কেউ প্রতিবাদ করলে তার উপর নেমে আসে অমানুষিক নির্যাতন। বর্তমানে তারা আতংকগ্রস্থ। তারা সন্ত্রাসী নবাব মিয়া গং এর জিম্মিদশা থেকে মুক্তির পাশাপাশি এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার বিচারের জন্য প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।
অন্যথায় অচিরেই সন্ত্রাসী নবাব মিয়ার নির্যাতনের হাত থেকে বাচার জন্য সহায় সম্পত্তি ছেড়ে দিয়ে ,বাংলাদেশ ছেড়ে চলে যেতে হবে সমীর কান্নার মূখে বলতে বলতে বলেন সংখ্যালঘুর উপর নির্যাতন নিপীড়িত এদেশ থেকে যাবে।
http://www.anandalokfoundation.com/