13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোগীর গায়ে গন্ধ থাকায় বের করে দিলো হাসপাতাল কর্তৃপক্ষ ॥ জেলা প্রশাসকের হস্তক্ষেপে পুণঃরায় চিকিৎসা

admin
September 6, 2016 11:22 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে: শরীয়তপুর সদর হাসপাতালে এক অজ্ঞাত পরিচয়ের রোগীকে মূমুর্ষ অবস্থায় ভর্তি করা হয়। গায়ে গন্ধ থাকায় প্রাথমিক চিকিৎসার পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে বের করে দেয়। পরবর্তীতে জেলা প্রশাসক এর তৎপরতায় সিভিল সার্জন রোগীকে পুনঃরায় ভর্তি করে চিকিৎসা প্রদান করছে। রোগীর শারীরিক অবস্থা পূর্বের চাইতে উন্নতি লক্ষ্য করা গেছে। উন্নত চিকিৎসা পেলে সম্পূর্ণ সুস্থ্য হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নড়িয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ গত সোমবার বিকালে নড়িয়া উপজেলার নশাসন ডগ্রী এলাকা হয়ে যাচ্ছিলেন। তখন অজ্ঞাত পরিচয়ের এক বৃদ্ধা মহিলাকে ঢাকা-শরীয়তপুর মহাসড়কে ডগ্রী বাজারে পড়ে থাকতে দেখেন। মৃত ভেবে তিনি মহিলার গায়ে হাত দিতেই মহিলাটি জীবিত অনুভব করেণ। তখন জেলা প্রশাসকের সাথে আলাপ করে স্থানীয়দের সহায়তায় অটোবাইকে করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসেন।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আকরাম এলাহী রোগীর মাথায় পচন ধরা ড্রেসিং করে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। প্রশাসনের লোকজন ও সাংবাদিকগণ চলে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে হাসপাতাল থেকে বের করে দেয়। জেলা প্রশাসন সিভিল সার্জনের সাথে আলাপ করে সদর হাসপাতালে পুনঃরায় ভর্তির ব্যবস্থা করেন। বর্তমানে রোগীর অবস্থা কিছুটা উন্নতি অনুভব করা যাচ্ছে। উন্নত চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে পারলে হয়তো পুরোপুরি সুস্থ হবে বলে আশাবাদী সকলে।

নড়িয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, গতকাল (সোমবার) রোগীর মাথার ক্ষত স্থানে পোকা ছিল। গায়ে দূর্গন্ধ থাকায় কাছে থাকা যেত না। আজ আল্লাহর অশেষ রহমতে গায়ে গন্ধ নাই। গতকালের তুলনায় আজ রোগীর শারিরীক উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। উন্নত চিকিৎসা পেলে হয়তো পুরোপুরি সুস্থ্য হয়ে যাবে।

জেলা প্রশাসক মোঃ মাহামুদুল হোসাইন খান বলেন, অজ্ঞাত পরিচয়ের রোগীর চিকিৎসা দিতে রাজি হয়নি সদর হাসপাতাল কর্তৃপক্ষ। পরবর্তীতে সিভিল সার্জনের সাথে আলাপ করে রোগীর চিকিৎসা নিশ্চিত করি। রোগীর সুস্থ্যতার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা করা হবে।

http://www.anandalokfoundation.com/