13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রদ্রোহ মামলা খালেদা জিয়ার বিরুদ্ধে

admin
January 25, 2016 11:02 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা সিএমএম আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায়।

সোমবার ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদারের আদালতে ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বাদী হয়ে মামলাটি করেন। বেলা ১১টায় মামলার বিষয়ে শুনানি হতে পারে।

গত ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।

এরপর ২৩ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যে ‘দেশদ্রোহ’ মনোভাব পাওয়া যাচ্ছে অভিযোগ করে তা প্রত্যাহার করতে উকিল নোটিশ পাঠান  মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। নোটিশের জবাব না পাওয়ায় ফৌজদারি কার্যবিধির ১৯৬ ধারা মোতাবেক রাষ্ট্রদ্রোহ মামলার অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন জানান তিনি।

গতকাল মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বলেন, ‘নিয়ম অনুযায়ী আবেদন করেছিলাম। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে।

http://www.anandalokfoundation.com/