13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকদের টার্গেট করে মিথ্যা মামলা দেয়ায় যশোরে মানববন্ধন

Ovi Pandey
March 15, 2020 9:21 pm
Link Copied!

যশোর থেকে ই.আর.ইমনঃ সাংবাদিক সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, জনগণের টাকায় রাষ্ট্রীয় সম্পদ সংস্কার করে নিজের নামে করার এখতিয়ার প্রজাতন্ত্রের কোনও কর্মচারীর নেই। তাছাড়া রাতের অন্ধকারে কোনও নাগরিকের বাড়ি গিয়ে ভাংচুর, মারধর, বিবস্ত্র করে চোখ বেঁধে এনে তাকে মোবাইল কোর্টে সাজা দেওয়ার ঘটনাও নজিরবিহীন।

কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন একটি দায়িত্বশীল পদে থেকে এমন একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন, যা দেশবাসীর কাছে অনভিপ্রেত, অনাকাঙ্কিত এবং দুঃখজনক। সাংবাদিকনেতারা অবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে মামলা প্রত্যাহার, বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানের নিঃশর্ত মুক্তি ও তার প্রতি হামলাকারীদের শাস্তি এবং নিখোঁজ সাংবাদিক শফিকুুল ইসলাম কাজলের উদ্ধার দাবিতে সাংবাদিক ইউনিয়ন যশোরের আয়োজনে সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- দেশের প্রথিতযশা সাংবাদিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে একটি মামলা দায়ের করা হলো।

দেশব্যাপী আলোচিত যুবলীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়ার যৌনব্যবসার ক্ষেত্র হোটেল ওয়েস্টিনে যাতায়াতকারী কতিপয় জনপ্রতিনিধি, আমলা ও ব্যবসায়ীদের নাম উলে­খ না করেই একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, একজন সংসদ সদস্য অতি উৎসাহী হয়ে সাংবাদিকদের নামে মামলা করে দিলেন। যে মামলায় সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নামও রয়েছে এবং তিনি মামলার পরদিন থেকে নিখোঁজ রয়েছেন।

সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, সাংবাদিক গবেষক বেনজীন খান, প্রেসক্লাব সম্পাদক আহসান কবীর, প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নূর ইসলাম, দৈনিক গ্রামের কাগজের বার্তা সম্পাদক সরোয়ার হোসেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, সাংবাদিকনেতা কাজী আশরাফুল আজাদ, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এম, আইউব, তৌহিদ জামান প্রমুখ।

http://www.anandalokfoundation.com/