13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া ওয়ারেন্ট তৈরি করে সাধারণ মানুষকে হয়রানী কালীগঞ্জের মুখোশধারী প্রতারক জলিল হুজুর কে উত্তম মধ্যম

admin
September 8, 2016 1:02 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি: ভুয়া ওয়ারেন্ট তৈরি করে ঝিনাইদহের কালীগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের এক নেতাকে ফাঁসিয়ে দেয়া এবং তার কাছে  চাঁদা দাবির অভিযোগে কালীগঞ্জের মুখোশধারী প্রতারক ও ভন্ড নামে খ্যাত হামিদুজ্জামান ওরফে জলিল হুজুর কে মারপিট করেছে শ্রমিকরা। বুধবার রাতে শহরের মেইন বাসটার্মিনালস্থ শ্রমিক ইউনিয়ন অফিসের মধ্যে তাকে আটকে রেখে হয়রানীর শিকার শ্রমিকরা বেদম মারপিট করে। এ সময় ক্ষতিপূরণ হিসেবে প্রতারক ও ভন্ড নামে খ্যাত জলিল হুজুরের মটর সাইকেলটি শ্রমিকরা তাদের হেফাজতে রেখে দেয়। লেবাসধারী এই জলিল হুজুরের বিরুদ্ধে জাল সার্টিফিকেট, জাল শিক্ষক নিবন্ধন, কোর্টের ভুয়া ওয়ারেন্ট তৈরি করে সাধারণ মানুষকে ফাঁসিয়ে হয়রানীসহ নানাবিধ অভিযোগ রয়েছে। এছাড়া মাথায় টুপি দিয়ে মদ্যপান করা, নারী কেলেংকারির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি হরিগোবিন্দপুর গ্রামের এক মাদ্রাসা ছাত্রীর সাথে অনৈতিক কাজে লিপ্ত থাকার সময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে দেয়। নিজ মাদ্রাসা ছাত্রীর সাথে অনৈতিক কাজে ধরা খাওয়ায় মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে সাময়িকভাবে বরখাস্ত করে। পরে ওই ছাত্রীকে বিয়ে করে কাশিপুর নামক স্থানে বাসাভাড়া করে রেখেছে বলে হয়রানীর শিকার ব্যক্তিরা জানান।

অভিযোগে জানাগেছে, কালীগঞ্জ মাইক্রোবাস শ্রমিককের এক নেতার নামে জামালপুর জেলার একটি  ভুয়া ওয়ারেন্ট তৈরি করে তাকে ফাঁসিয়ে দেয়। এরপর তাদের কাছে ওইসব ওয়ারেন্ট ডিসমিস করে দেবার কথা বলে মোটা অংকের অর্থ দাবি করে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বুধবার রাতে শ্রমিক ইউনিয়নের সদস্যরা তাকে অফিসের মধ্যে আটক করে মারপিট করে। এক পর্যায়ে সে নিজে এসব ভুয়া ওয়ারেন্ট তৈরি করেছে বলে স্বীকার করে। পরে হয়রানী ও তাদের আর্থিক ক্ষতির কারনে প্রতারণ জলিল হুজুর শ্রমিকদের কাছে তার ব্যবহৃত মটর সাইকেলটি হেফাজতে রাখে।

একাধিক সাধারণ মানুষ ও হয়রানী শিকার ব্যক্তিরা জানান, জলিল হুজুর জাল নিবন্ধন, ভুয়া সার্টিফিকেট, ভুয়া ওয়ারেন্ট ও এনজিওর ভুয়া কাগজপত্র তৈরি করে তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এসব টাকা দিয়ে সে আড়পাড়ায় আলিশান বাড়ি, মাইক্রোবাস ও  একাধিক মটর সাইকেলে কিনেছেন। সাধারণ মানুষের অভিযোগ ভন্ড ও প্রতারক জলিল হুজুর কিছু অসাধু পুলিশদের ব্যবহার করে তার প্রতারণা অব্যাহত রেখেছে। অথচ সে রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরে। এলাকাবাসী এই ভন্ড ও প্রতারক জলিল হুজুরের বিচার দাবি করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ ব্যাপারে হামিদুজ্জামান জলিল এর সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, লোকটি খুব খারাপ প্রকৃতির বলে তিনি শুনেছেন। তবে থানায় এখনো কেউ কোন অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/