13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এন ইউ আর এস মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন

Brinda Chowdhury
January 26, 2020 1:35 pm
Link Copied!

ইছানুর রহমান ঝিকরগাছা বাঁকড়া প্রতিনিধি: সারা দেশের সাথে তাল মিলিয়ে একযোগে ঝিকরগাছা উপজেলা এন ইউ আর এস নায়ড়া মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল ক্যাবিনেট নির্বাচন  অনুষ্ঠিত হয়েছে, স্কুলে গিয়ে দেখাযায় দুইটি বুথে শিক্ষার্থীরা লাইন দিয়ে দাড়িয়ে সুষ্ঠু ভাবে ভোট দিচ্ছে।
শনিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয় শিক্ষার্থীদের ভোটগ্রহণ। দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলেছে ভোট।
স্কুলের সহকারী শিক্ষক খায়রুল ইসলামের সাথে কথা বলে জানাযায় নির্বাচন কমিশনার পুলিং এজেন্ট এবং নির্বাচন পরিচালনা প্রশাসন সব শিক্ষার্থীদের ভেতর থেকে করা হয়েছে। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন ফারিয়া আক্তার রিয়া,  ফারিয়া আক্তার রিয়ার কাছে জানতে চায়লে তিনি বলেন সকাল দশটা থেকে নির্বাচন শুরু হয়েছে,  দুইটা পর্যন্ত ভোট চলবে। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হচ্ছে বলে জানান সহ- নির্বাচন কমিশনার মিহাদ হাসান।  স্কুল ক্যাবিনেট নির্বাচনে প্রার্থী ছিলেন,  জাহিদ হাসান অপু,সাবিহা খাতুন, আরিফুজ্জামান অনি, কেয়া, রুপা, নাইম, তিশা, বৈশাখী, আশিকুর রহমান, আবু রায়হান,সাকিবুল হাসান, সনি,লতা খাতুন, রিপা, মোহসিনা, সজিব, সাকিব, ইস্রাফিল, নুসরাত, তন্নি, হৃদয়, সাকিবুল হাসান,  মোট বাইশ জন প্রার্থী ছিলেন,  ভোট গননার পরে  বিজয়ীরা হলেন সাবিহা, আবু রায়হান, মেহেদী হাসান অপু।

জানতে চায়লে এন ইউ আর এস নায়ড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সন্তোষ কুমার ভট্টাচার্য বলেন শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা, গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা শেখাতেই স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের সিদ্ধান্ত নেয় সরকার। শিক্ষার্থীরা সুষ্ঠ নিরপেক্ষ ও সহিংসতা মুক্ত নির্বাচন পরিচালনা ও অংশগ্রহণ করছে।
এ বছর স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মাধ্যমিক বিদ্যালয়ে এক লাখ ৩১ হাজার ৭২টি এবং মাদ্রাসায় ৫২ হাজার ৩৩৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক কোটি ১৫ লাখ ৫৩ হাজার ৯১৬। ২০১৫ সাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
http://www.anandalokfoundation.com/