13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য -রেলপথ মন্ত্রী

Brinda Chowdhury
February 20, 2020 9:10 pm
Link Copied!

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য। মন্ত্রণালয় সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর ঘোষিত ক্ষুধামুক্ত, দারিদ্র্র্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সকলের সম্মিলিত চেষ্টায় দেশ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে।  বলেছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী আজ শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি উন্নত, আধুনিক দেশ গড়তে সমন্বিত যোগাযোগ ব্যবস্থার দরকার। বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থায় ভারসাম্যপূর্ণ ব্যবস্থা গড়ে তুলছে। রেল এক সময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলকে অধিক গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন ও বাজেট বরাদ্দ দিচ্ছেন।

কমলাপুর ও শাহজাহানপুর এলাকা নিয়ে মহাপরিকল্পনা রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জাইকার অর্থায়ন ও কারিগরি সহায়তায় এই এলাকার মাল্টিমডেল অবকাঠামো করা হবে। তখন এলাকার সবকিছু পরিবর্তন হয়ে উন্নত বিশে^র আদলে আবাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, কমলাপুর স্টেশন গড়ে  তোলা হবে। রেলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, রেলে অনেক প্রকল্প চলমান আছে, যেমন-ঢাকা-টঙ্গী ৩য়, ৪র্থ লাইন, টঙ্গী-জয়দেবপুর ২য় লাইন, ঢাকা-চট্টগ্রাম পুরা ডাবল লাইন করা হচ্ছে; ঢাকা-কুমিল্লা সরাসরি লাইন নির্মাণ, ঢাকা-চট্টগ্রাম হাইস্পিড লাইন নির্মাণ, চট্টগ্রাম-কক্সবাজাার নতুন রেললাইন, বঙ্গবন্ধু আলাদা রেলসেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর-সহ অন্যন্য প্রকল্পের কথা উল্লেখ করেন।

রেলপথ মন্ত্রী এ সময় শিক্ষার উপযুক্ত পরিবেশ গড়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। শিক্ষার্থীদের আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে মন্ত্রী তাদের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে দেশ গঠনে কাজে লাগানোর আহ্বান জানান।

অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বক্তব্য রাখেন। এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামান, মহাব্যবস্থাপক (পূর্ব) নাসির উদ্দিন আহমেদ-সহ ঊর্ধ্বতন সংশ্লিষ্ট কর্মকতা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/