13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অযোধ্যায় ভূমি পূজনে প্রথম নিমন্ত্রণ পেলেন মামলাকারী ইকবাল আনসারি

Brinda Chowdhury
August 4, 2020 8:09 am
Link Copied!

ভারত প্রতিনিধিঃ অযোধ্যায় রাম মন্দির নির্মাণ শুরু উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট হবে ভূমি পূজন। সেই পূজায় প্রথম নিমন্ত্রণ পেলেন রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার অন্যতম মামলাকারী ইকবাল আনসারী

সোমবারই আমন্ত্রনপত্র হাতে পেয়ে ইকবাল আনসারি বলেন, ‘এটা বোধহয় ভগবান রামের ইচ্ছা যে আমি প্রথম এই আমন্ত্রণপত্র পাই। আমি এই আমন্ত্রণ গ্রহণ করলাম। অযোধ্যায় কোনও ধর্মের বিরুদ্ধে কারও কোনও রাগ নেই৷ সব বিতর্ক সুপ্রিম কোর্টে অবসান হয়ে গেছে।অযোধ্যা গঙ্গা-যমুনা-তিন পবিত্র নদীর মিলনস্থল। এখানে সব ধর্মকে সম্মান করা হয় অযোধ্যায় হিন্দু ও মুসলিমের কোনও ভেদাভেদ নেই৷ মন্দির তৈরি হলে অযোধ্যার ভাগ্যও বদলে যাবে। অযোধ্যা হয়ে উঠবে আরো সুন্দর। অনেক কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। গোটা বিশ্বের মানুষ মন্দির দেখতে আসবেন ফলে স্থানীয় মানুষ কাজ পাবেন।

ইকবাল আনসারী আরো বলেন, “রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমি স্বাগত জানাচ্ছি। আমি প্রধানমন্ত্রীকে হিন্দুদের পবিত্র গ্রন্থ ‘রামচরিতমানস‘ উপহার দেব। একটি বস্ত্র দেব, তাতে রামের নাম লেখা আছে। আমরা হিন্দু-মুসলিম ভাইভাই হিসেবে পাশাপাশি শান্তিতে বসবাস করতে চাই।”

রাম মন্দিরের সূচনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৪০ কেজির রূপার ইঁট স্থাপন করবেন। মঞ্চে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ মাত্র পাঁচজন। প্রধানমন্ত্রী ছাড়া আর থাকবেন আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের গভর্নর আনন্দিবেন পটেল ও মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ, মোহান্ত নৃত্য গোপালদাস।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সেখানে থাকতে পারবেন না কোনো সাধারণ মানুষ বা ভক্ত। পাঁচজন বা তার বেশি মানুষের কোনো জমায়েত করা চলবে না ওই এলাকায়। করোনাভাইরাসের লকডাউনের সব ধরনের প্রোটোকল বা নিয়ম কানুন মেনে চলতে হবে।

http://www.anandalokfoundation.com/