13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাটকেলঘাটায় আদালতের আদেশ অমান্য- জবর দখলের মাধ্যমে ঘর-বাড়ি নির্মাণ

admin
September 23, 2016 7:42 pm
Link Copied!

এস.এম মফিদুল ইসলাম, পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: পাটকেলঘাটায় আদালতের আদেশ অমান্য করে বিবাদী পক্ষের বিরুদ্ধে জমি জবর দখলের মাধ্যমে ঘর-বাড়ি নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ মামলার বাদী পুলিশের রহস্যজনক ভূমিকায় হতাশ হয়ে পড়েছেন।

ঘটনার বিবরণে জানা গেছে, থানার দাদপুর মৌজার এস.এ ৮৮৮ খতিয়ান ভুক্ত ৩১২ দাগে ১ একর ২০ শতক জমির মধ্যে ৩০ শতক জমি একই মৌজার মৃত অহেদ আলীর পুত্র শেখ আব্দুল হান্নান শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছিলেন। এমতাবস্থায় প্রতিবেশী বিরোধী পক্ষ মোজাম শেখের পুত্র শাহিন ও শহীদ শেখকে ভূল বুঝিয়ে অপর প্রতিবেশী দাঙ্গাবাজ বিডিআর বিদ্রোহ মামলার সাজাপ্রাপ্ত আতিয়ার রহমান এর নেতৃত্ব ১০/১৫ জনের একদল লাঠিয়াল বাহিনী জবর দখলের পায়তারা করে আসছিল। এরই প্রেক্ষিতে সহজ সরল শান্তিপূর্ণ ভোগ দখলীকার পঙ্গু আব্দুল হান্নান নিরুপায় হয়ে গত ১৯ সেপ্টেম্বর সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে কাঃবিঃ ১৪৫ ধারা মতে একটি পিটিশন মামলা দায়ের করেন।

যার নং পি-১০২৬/১৬। আদালতের বিজ্ঞ বিচারক শুনানী শেষে স্থিতিবস্থাসহ সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার জন্য অফিসার ইনচার্জ পাটকেলঘাটা থানাকে নির্দেশ প্রদান করেন। আদালতের আদেশের পরদিন ২০ সেপ্টেম্বর পাটকেলঘাটা থানার এস.আই মনোজিৎ দেবনাথ উভয় পক্ষকে নালিশি জমিতে সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য নামকাওয়াস্তে এক নোটিশ জারি করেন। পুলিশের নোটিশ জারির পরপরই দখলবাজ দ্বিতীয় পক্ষ তারই চাচা বিডিআর বিদ্রোহ মামলার সাজাপ্রাপ্ত আতিয়ারের নেতৃত্বে ৪০/৫০ জন দাঙ্গাবাজদের নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র সহ আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে নালিশি জমি জবর দখলের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ শুরু করে। এ খবর শুনে নিরীহ মামলার বাদি ও তার পরিবারের লোকজন বাধা দিতে গেলে বিবাদী পক্ষের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী  তাদেরকে মারপিঠসহ জীবননাশের হুমকি দেয়।

এ ঘটনায় গত ৩/৪ দিন এলাকায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহুর্তে পক্ষদ্বয়ের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ এমনকি প্রাণহানির ঘটনাও ঘটতে পারে এমন আশঙ্কা গ্রামবাসীর। এ বিষয়ে এস.আই মনোজিৎ দেবনাথের কাছে জানতে চাইলে তিনি দ্বিতীয় পক্ষ নালিশি জমির আংশিক বিবাদী পক্ষ পাবে, যা স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ অনেকে জানেন।

http://www.anandalokfoundation.com/