13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২০২১ সালকে পর্যটন বর্ষ ঘোষণার উদ্যোগ -পর্যটন প্রতিমন্ত্রী

Ovi Pandey
February 22, 2020 10:17 pm
Link Copied!

পিআইডিঃ স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে ২০২১ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

আজ রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও ভ্রমণ ম্যাগাজিনের যৌথ আয়োজনে ‘বাংলাদেশের পর্যটন : সুযোগ ও চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক মাহবুব আলী বলেন, পর্যটন প্রতিযোগিতার বাজার, যে যত বেশি সেবা দেবে, তাঁর দিকেই ঝুঁকবে পর্যটক।

সেবার মান নিশ্চিত করতে পারলে পর্যটন বিকশিত হবে। এদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রভূত উন্নতি হয়েছে। টুরিস্ট পুলিশ গঠন করায় দেশের প্রতিটি পর্যটন আকর্ষণে পর্যটকদের বাড়তি নিরাপত্তা নিশ্চিত হয়েছে। প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী এপ্রিল থেকে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট চালু করা হবে। সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নীত করতে ৯১২ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নীত করতে ডিজাইনার নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ২ বছরের মধ্যে একটা ডিজাইন দেবে।

কক্সবাজার বিমানবন্দর ২৪ ঘণ্টা চালু রাখার জন্য এর রানওয়ে-সহ সার্বিক লাইটিং সিস্টেমের উন্নয়ন করা হচ্ছে। প্রতিমন্ত্রী বলেন, পর্যটনকে এগিয়ে নিতে বাংলাদেশের মানুষের মানসিকতা পরিবর্তন করতে হবে। দেশীয় স্থাপনা ও সম্পত্তির যথাযথ রক্ষণাবেক্ষণ করার মানসিকতা অর্জন করতে হবে। সরকার পর্যটন বিকাশের সমস্যাসমূহ চিহ্নিত করে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছে।

http://www.anandalokfoundation.com/