13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নামের ভূলের কারনে শিশু হত্যা মামলার ফাঁসির রায়ে দন্ডিত : ইমন গাছি

নিউজ ডেস্ক
December 2, 2021 8:19 pm
Link Copied!

মাদারীপুর প্রতিনিধি ঃ মাদারীপুরের রাজৈরে নামের ভূলের কারনে শিশু হত্যা মামলার ফাঁসির রায়ে দন্ডিত হয়ে মৃত্যুর প্রহর গুনছে ইমন গাছি।

এমনই অভিযোগ করেছে তার স্বজন ও এলাকাবাসী। সে উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মহিদ গাছির ছেলে। সে এখন মাদারীপুর কারাগারে রয়েছে। ইমনের রায় পুনঃবিবেচনা ও মুক্তির দাবিতে বৃহষ্পতিবার দুপুরে বাজিতপুর নতুন বাজার থেকে ভারত ব্রীজ পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

সমাবেশে বক্তারা জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামের টুকু সরদারের মেয়ে আদুরী হত্যা হয়। এই হত্যা মামলার রায় ঘোষিত হয় ২০২১ সালের ২৯ নভেম্বর। এ রায়ে ৩ জনকে ফাঁসির আদেশ দেন মাদারীপুর জেলা ও দায়রা জজ কোর্টের বিচারক নিতাই চন্দ্র সাহা। দন্ডপ্রাপ্তরা হল পিরোজপুর জেলার ভৈরমপুর গ্রামের রফিকুল ইসলাম মোল্লার ছেলে শফিকুল ইসলাম মোল্লা , রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মহিদ গাছির ছেলে রিমন হোসাইন ওরফে ইমন গাছী এবং পশ্চিম সরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার।

কিন্তু মামলার এজাহারে নাম রয়েছে রিমন হোসাইন, পিতা ও ঠিকানা অজ্ঞাত। ইমন গাছির নাম কোথাও নেই। তার জাতীয় পরিচয় পত্রেও নাম ইমন গাছি। অথচ রিমন হোসাইন ওরফে ইমন গাছি কিভাবে হল আমরা বুঝতে পারছিনা। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলার আসামী করা হয়েছে এবং নির্দোষ একটি ছেলে ফাঁসির রায় মাথায় নিয়ে মৃত্যুর প্রহর গুনছে। বক্তারা আরও জানান, পুনঃতদন্তের মাধ্যমে রায় পুনঃবিবেচনার জন্য আমরা সরকারের কাছে দাবি জানাই।
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সদস্য ছানোয়ার হাওলাদার, আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান, ইমন গাছির মা নার্গিস বেগম, স্ত্রী চম্পা বেগম, সাবেক ইউপি সদস্য কালাচান মাতুব্বর প্রমুখ। সমাবেশ শেষে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে ভারত ব্রীজের কাছে ঢাকা- বরিশাল মহাসড়ক অবরোধ করে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রোববার সকাল সাড়ে ৬ টার দিকে রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া জামে মসজিদে আরবি পড়তে গিয়ে নিখোঁজ হয় টুকু সরদারের মেয়ে আদুরী আক্তার (০৫) । নিহতের বাবা টুকু সরদার বাদী হয়ে ২০১৫ সালের ২২ ই সেপ্টেম্বর ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৪ থেকে ৫ জনকে আসামী করে রাজৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরে ওই মসজিদের ইমাম শফিকুল ইসলামকে রাজৈর থানা পুলিশ গ্রেফতার করলে তিনি পুলিশের কাছে খুনের ঘটনা স্বীকার করে এবং তার দেওয়া তথ্য অনুযায়ী মসজিদের পাশ থেকে আদুরী আক্তারের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। পরবর্তীতে মামলার চার আসামীকে পুলিশ গ্রেফতার করলে তিন আসামী উচ্চ আদালত থেকে জামিন নিয়ে অদ্যাবধি পলাতক রয়েছে। মামলার রায় ঘোষনার সময় শুধু আসামী রিমন হোসাইন ওরফে ইমন গাছি আদালতে উপস্থিত ছিলো। এসময় তিন জনকে মৃত্যুদন্ড ও এক জনকে খালাস প্রদান করেন আদালত।

http://www.anandalokfoundation.com/