13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে বিভিন্ন পয়েন্টে ইভটিজাররা আবারো সক্রিয় আতংকে স্কুল-কলেজগামী ছাত্রীরা!

admin
September 24, 2016 9:51 pm
Link Copied!

নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধিঃ নবীগঞ্জ শহরসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে স্কুল-কলেজগামী ছাত্রীদেরকে উত্যক্তকারী বখাটেরা আবারো সক্রিয় হয়ে উঠছে।

প্রতিদিনই সকাল শিক্ষা প্রতষ্টানে যাওয়ার সময় এবং  ও বিকালে শিক্ষাপ্রতিষ্টান থেকে ফেরার সময় এসব বখাটেরা নবীগঞ্জ শহরের রাজাবাদ পয়েন্ট,পশু হাসপাতালের সামনে,শিবপাশা ব্রীজের উপর, আনমনু বীজের উপর, জয়নগর ব্রীজ,গরমুলিয়া ব্রীজ,গন্ধ্যা ব্রীজ,উপজেলা গয়নাঘাট ব্রীজ, কানাইপুর শিরিষগাছ তলা,টুকের বাজার ব্রীজ, হরিপুর তেমুখী পয়েন্ট, ভবেরবাজার সংলগ্ন পয়েন্টসহ বিভিন্ন পয়েন্টে কয়েকজন মিলে বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে স্কুল-কলেজগামী ছাত্রীদেরকে বিভিন্ন অঙ্গভঙ্গি ও অশালীন বাক্য প্রয়োগ  করে উত্যক্ত করে আসছে। অনেক ছাত্রীরা বিদ্যালয় ও কলেজের আসা যাওয়ার পথে উত্যক্তের শিকার হলেও ভয়ে এসব কথা তাদের অবিভাবকদের বলতে সাহস পায় না। এসব দৃশ্য মাঝে মধ্যে কিছু সংখ্যক অবিভাবকদের নজরে আসলে তারা এর প্রতিবাদ করতে গিয়ে বখাটেদের হাতে উল্টো লাঞ্চিত হতে হয়। তাই ভয়ে অনেক নিরীহ অবিভাবকরা এর প্রতিবাদ করতে সাহস পান না।

বিগত ২০১০ সালে নবীগঞ্জ সদও আদর্শ প্রাইমারী বিদ্যালয়ের সামনে ইভটিজার আঞ্জব ও আলকাছ হিরামিয়া গার্লস স্কুলের এক ছাত্রী প্রকাশ্যে ইভটিজিং করার অফরাধে  পুলিশের হাতে আটক হয়ে কয়েক মাস জেল হাজতে ছিল। জেল হাজত থেকে ছাড়া পেয়ে তারাও তাদের আরো অন্যান্য সহযোগীরা এসব কাজ চায়িয়ে যায়।  এছাড়া অন্যান্য সময়েও নবীগঞ্জ শহর ও আশপাশ এলাকায় কয়েকটি ইভটিজিংয়ের ঘটনা ঘটলে এসব বখাটেদের নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ করলে বেশ কিছুদিন এসব বখাটেরা গা-ঢাকা দেয়। কিন্তু ইদানিং আবারও নবীগঞ্জ পৌরসভার বিভিন্ন পয়েন্টসহ আশপাশ এলাকায় স্কুল-কলেজ গামী ছাত্রীদেরকে নিয়মিতভাবে এসব বখাটে চক্র উত্যক্ত ও অশালীন বাক্য প্রয়োগ  করে আসছে।

এছাড়া কানাইপুর শিরিষগাছ তলায় কিছু বখাটে ও জুয়ারীরা ছাত্রীদেরকে উত্যক্তের পাশাপাশি প্রকাশ্যে জুয়া খেলার আসর বসায়। আর এসব বখাটেও জুয়ারীরাই রাতের বেলায়  পৌর এলরবভিন্ন গ্রামে চুরি,ডাকাতির ঘটনা ঘটায় বলে মনে করছেন এলাকার লোকজন। সচেতন মহল মনে করেন এসব বখাটে জুয়ারীদের তালিকা তৈরী করে প্রশাসনিকভাবে জোরালো  ব্যবস্থা গ্রহন ও পুলিশী টহল ব্যবস্থা জোরদার করা হলে এলাকার চুরি ডাকাতি বন্ধসহ স্কুল-কলেজগামী ছাত্রীরা নিরাপদে শিক্ষা প্রতিষ্টানে যেতে পারবে।

http://www.anandalokfoundation.com/