13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জের আউশকান্দি বাজারে ৩টি দোকানে দুঃসাহসিক চুরি নগদ টাকাসহ ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরি

admin
November 29, 2016 11:40 pm
Link Copied!

নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ব্যস্ততম আউশকান্দি বাজারের মা- শপিং সিটির ৩টি দোকান কোটায় দুঃসাহসিক চুরি সংগঠিত হয়েছে। একের পর এক দূঃসাহসিক চুরি ঘটনায় ব্যবসায়ীরা চুর আতংকে ভূগছেন। এ ছাড়া একই রাতে আউশকান্দি মিরপুর পুরাতন রাস্তার সন্নিকটে এক টেলিকম ব্যবসায়ীকে বেধড়ক মারপিট করে ল্যাপটপ, বিকাশের মোবাইল, ফ্রেক্সিলোডের মোবাইল সহ নগদ টাকা লুটে নিয়ে যায়। এই ৩টি দোকানের চুরি যাওয়া মালামাল ও নগদ টাকা সহ প্রায় ৬ লক্ষাধীক টাকার চুরি সংঘটিত হয়েছে। একই রাতে চুর আতংকে আউশকান্দি এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে। এতে আইন শৃংঙ্খলা বাহিনীর কঠোর নজরদারী সহ চুরদের গ্রেফতারে আকুল আবেদন জানাচ্ছে এলাকাবাসাী।
জানাযায়, গত সোমবার দিবাগত গভীর রাতে আউশকান্দি হীরাগঞ্জ মাদ্রাসা পয়েন্টস্থ মা- শপিং সিটির পিছন দিকের গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে মা- শপিং সিটির নিচ তলায় অবস্থিত গাউসিয়া টেলিকম, পাশের ইমন বিশাল ফ্যাশন ও ২য় তলায় স্মাট চয়েজ এই তিনটি দোকানের সাটারের তালা ভেঁঙ্গে মালামাল চুরি করে নিয়ে যায়।
এ ব্যাপারে গাউসিয়া টেলিকমের স্বত্বাধীকারী আলাউর রহমানের সাথে আলাপকালে জানাযায়, আমাকে নিঃস্ব করে দোকানের সব কিছু নিয়ে গেছে। তার দোকান থেকে ১৫০টি মোবাইল, ফ্লেক্সিলোডের ৪টি মোবাইল, কয়েকটি সিমকার্ড, বিকাশ এজেন্ট সিমের মোবাইল ও নগদ টাকা সহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়।
এ ব্যাপারে স্মাট চয়েজের মালিক আমির হোসের এর সাথে আলাপকালে জানাযায়, তালা ভেঁঙ্গে দোকানে প্রবেশ করে নগদ ২৫ হাজার টাকা সহ বিভিন্ন ধরনের কসমেটিকের মালামাল সহ প্রায় ১লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। একই মার্কেটের নিচ তলায় ইমন বিশাল ফ্যাশনর এর মালিক জামিল আহমদ বলেন, আমার ক্যাশের তালা ভেঁঙ্গে নগদ ১৭৫০০ টাকা, দামী ২০টি শাড়ি, ২০টি সেট, ১৫টি জ্যাকেট, দোকানে থাকা ১টি লেপটপ, ১৫টি সোয়েটার, ২টি মোবাইল সহ প্রায় ২লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। এতে ৩টি দোকানের প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরেরা নিয়ে চম্পট দেয়।
এছাড়া ওই রাতে আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরস্থ দিয়া ভেরাইটিজ স্টোর এর মালিক রুহুল আমিন রিপন জানান, গত সোমবার রাত অনুমান সাড়ে ১০ টায় বাড়ি যাওয়ার পথে উলুকান্দি গ্রামের মসজির্দে পাশে যাওয়া মাত্রই একদল দূর্বৃত্ত পিছন থেকে রুহুল আমিনের মাথায় বাড়ি মারলে সে মাঠিতে লুটে পড়ে সু-চিৎকার শুরু করে। তার আত্ম চিৎকারে মসজিদের ইমাম মাইকে চুরির ঘটনার ঘোষনা দিলে চুরেরা পালিয়ে যাওয়ার সময় বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া মালামাল ফেলে চলে যায়। ওই বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে চুরি ডাকাতি রোধে ব্যবসায়ী নেতৃবৃন্দ জোরালো কোন পদক্ষেপ না নেওয়ায় একের পর এক ঘটছে চুরির ঘটনা। ব্যবসায়ী ও স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। গত কিছু দিন ধরে আউশকান্দি এলাকার গ্রামগঞ্জে চুর আতংকে রাত জেগে পাহারা দিচ্ছেন অনেকেই।

http://www.anandalokfoundation.com/