13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামরাইয়ে সৌর বিদ্যুৎ নিয়ে স্বজনপ্রীতি

admin
September 10, 2016 7:08 pm
Link Copied!

ভ্রাম্যমান প্রতিনিধি: ইউনিয়র পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যের স্বজনপ্রীতিতে বিএনপি’র সমর্থকদের সরকারি সৌর বিদ্যুৎ বিতরণ করেন। সরকারি সৌর বিদ্যুৎ বাংলাদেশের বিভিন্ন স্থানে সরকারি ভাবে বিতরণ হচ্ছে।

জানা যায় যে, ধামরাই উপজেলাধীন নান্নার ইউনিয়ন পরিষদে সরকারিভাবে এম.পি’র মাধ্যমে নান্নার ইউনিয়র পরিষদের চেয়ারম্যান আলতাফ মোল্লা এর নিকট সৌর বিদ্যুৎ বুঝাইয়া দেওয়া হয় এলাকার তালিকাভুক্ত বিশ জনকে দেওয়ার জন্য। কিন্তু নান্নার ইউনিয়র পরিষদের চেয়ারম্যান আলতাফ মোল্লা ও মেম্বার-নজরুল ইসলাম (ঠান্ডু) দু’জনে মিলে বিএনপি’র সমর্থকদের সরকারি সৌর বিদ্যুৎ বিতরণ করেন।

তাহাতে এলাকার লোকজন ক্ষোভ প্রকাশ করেন। লোকজন বলাবলি করেন যে, নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ মোল্লা বিএনপি সমর্থক। তাই তিনি বিএনপি সমর্থকদেরকে সরকারি সৌর বিদ্যুৎ বিতরণ করেন। আর যাদের নিকট সৌর বিদ্যুৎ পৌঁছায় নাই বা দেওয়া হয় নাই তারা হলেন (১) আনু মিয়া, গ্রাম-কান্দাকাওয়ালী, (২) আয়েজ আলী, গ্রাম-কান্দাকাওয়ালী, (৩) দারোগারী, গ্রাম-কান্দাকাওয়ালী, (৪) খোরশেদ আলী, পিতা-মুন্নাফ, (৫) রুবেল, পিতা-জালালউদ্দিন, গ্রাম-নবগ্রাম, (৬) রফিক, পিতা-জালাল উদ্দিন, (৭) ফজল, পিতা-খোদাবক্স, (৮) রিয়াজ উদ্দিন, পিতা-আরমান আলী, গ্রাম-রঘুনাথপুর, (৯) খোরশেদ আলী, পিতা-আঃ বারেক, (১০) রঘুনাথপুর জামে মসজিদের নামে সৌর বিদ্যুৎ  দেওয়া কথা ছিল কিন্তু উল্লেখিত মসজিদে ও ব্যক্তিদের দেওয়া হয় নাই।

এলাকায় লোকজনদের কথা একটাই; চেয়ারম্যান আলতাফ মোল্লা বিএনপি’র লোক, তাই অত্র এলাকায় উন্নতি হবে না। সবেমাত্র সরকারি সৌর বিদ্যুৎ নিয়ে স্বজনপ্রীতি করেছেন। তারপর আরও কত কি হবে! নান্নার ইউনিয়ন পরিষদের জনগণ বলেছেন যে, সরকারিভাবে তদন্ত করলে বেরিয়ে আসবে যে কেন উল্লেখিত লোকজনের মধ্যে সরকারি সৌর বিদ্যুৎ বিতরণ করা হয় নাই।

ধামরাই উপজেলাধীন নান্নার ইউনিয়নের জনগণ ‘দি নিউজ’কে বলেছেন যে নান্নার ইউনিয়ন অবহেলিত। নান্নার ইউনিয়নের উন্নতি দেখতে চায়। এই এলাকায় দুর্নীতি দেখতে চায় না।

পরিশেষে নান্নার ইউনিয়ন পরিষদ এলাকায় ঘুরে জানা গেল যে এই এলাকার জনগণ শান্তিপ্রিয় এবং তারা ছলচাতুরী ও দুর্নীতি পছন্দ করে না। এই এলাকার মানুষ সহজ-সরল নিরীহ এবং নান্নার এলাকার জনগণ বলেছে যে, একজন চেয়ারম্যানের দায়িত্ব জনসেবা, মানুষের কল্যাণে আশা। যদি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানের মধ্যেই যদি কোন প্রকার গড়মিল, স্বজনপ্রীতি বা আত্মসাতের লোভ থাকে তবে এলাকার উন্নয়ন কিভাবে হবে?

http://www.anandalokfoundation.com/