13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দলের ত্যাগী নেতৃত্বের সময় এসেছে

admin
August 16, 2017 10:12 pm
Link Copied!

চান মিয়া, ছাতক (সুনামগঞ্জ)::  ছাতকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর সাহদাত বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৬আগষ্ট বুধবার বিকেলে শহরের মন্ডলীভোগস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সদস্য ও আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বে শহরে একটি শোক র‌্যালী বের করা হয়।

র‌্যালী শেষে শহরের মন্ডলীভোগস্থ দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব আবরু মিয়া তালকদারের সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজলের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শামীম আহমদ চৌধুরী বলেন, বাঙালি জাতির স্বপ্ন নস্যাৎ করতে পাকিস্তানী দোষররা ১৯৭৫ সালের এ দিনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। কিন্তু জাতির জনকের রক্ত যার দেহে বহমান বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই অশুভ শক্তির স্বপ্নকে দুঃস্বপ্নে পরিনত করে দিয়েছেন।

তিনি বঙ্গবন্ধুর খুনীদের এক-এক করে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে প্রমান করেছেন ১৯৭১ ও ১৯৭৫ এর ঘাতকদের এক আতংকের নাম শেখ হাসিনা। তিনি দেশবাসীকে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ও ডিজিটাল সোনার বাংলা গড়তে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ৭৫ সালের ১৫আগষ্ট জাতির জনকের হত্যাকান্ডে খবরে ছাতক-দোয়ারায় যারা উঠল্লাস করেছে তারা আজ সু-কৌশলে আ.লীগে প্রবেশ করেছে। যারা বিভিন্ন বামপন্থি দলের সভা-সমাবেশে আ.লীগ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটা করতো তারাই আ.লীগে অনুপ্রবেশ করে ছাতক-দোয়ারার আ.লীগের ঘাড়ে চেপে বসেছে। সরকারী সম্পদ লুটেপুটে পকেট ভারী করছে এসব আ.লীগ নামধারী অশুভশক্তিকে এখন জনগন ধিক্কার জানায়। নতুন প্রজম্মের কাছে তাদের মুখোশ উন্মোচন করার সময় এসেছে। এখন থেকে প্রকৃত মুজিব সৈনিকরাই ছাতক-দোয়ারায় আওয়ামীলীগের নেতৃত্ব দেবে।

জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে শোকের মাসে মুজিব সৈনিকদের এ শপথ নিতে হবে। আগামী নির্বাচনে নৌকার বিজয়কে নিশ্চিত করতে তিনি এখন থেকে নেতা-কর্মিদের মাঠে কাজ করার আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন, আ.লীগ নেতা রেজা মিয়া তালুকদার, শাহীন আহমদ চৌধুরী, প্যানলে মেয়র তাপস চৌধুরী, নুর উদ্দিন, দেওয়ান আবুল কালাম মাষ্টার, আব্দুস সামাদ, আশিক মিয়া, শাহ ইলিয়াছ, ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা, অদুদ আলম, আখলাকুর রহমান, সাইফুল ইসলাম, পৌর কাউন্সিলর ধন মিয়া, আ.লীগ নেতা আব্দুল বারী চপল, রুহুল আমিন তালুকদার, আফিক আলী, আব্দুল হক, নূর উদ্দিন, সাদক আলী, ডাঃ রেদোওয়ানুল হক আরজু, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মুজিব মালদার, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সম্পাদক আহবাব মিয়া তালুকদার সাজু, আ.লীগ নেতা কামাল উদ্দিন, এমাদুল হক, নেছার আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও এপিপি এড. ছায়াদুর রহমান সায়াদ, সাবেক ছাত্র নেতা পংকজ চৌধুরী, পৌর যুবলীগের সভাপতি ফজলে রাব্বি জনি, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন চয়ন, দেলোয়ার হোসেন, মঞ্জু মিয়া, মামুন মিয়া, পৌর ছাত্রলীগের সভাপতি জামায়েল আহমদ ফরহাদ, কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদ চৌধুরী প্রমুখ।

সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে আগত নেতা-কর্মীদের মধ্যে শিরনী বিতরণ করা হয়।

http://www.anandalokfoundation.com/