13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তিন দফা দাবীতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করল হিন্দু মহাজোট

admin
December 2, 2016 4:54 pm
Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধিঃ বাংলাদেশে সংখ্যালঘুদের তিন দফা বাস্তবায়নের দাবীতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করল হিন্দু মহাজোট।

অদ্য ২রা ডিসেম্বর শুক্রবার সকাল ১১টায় নাসির নগর, গোবিন্দগঞ্জ সহ সারাদেশব্যাপী পরিকল্পিতভাবে হিন্দু ও সাওতালদের বাড়ীঘরে হামলা,নির্যাতন, অগ্নি সংযোগ, লুঠপাট, মঠ মন্দির ও প্রতিমা ভাংচুর এ অংশগ্রহকারী দোষীদের গ্রেফতার পূর্বক দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ, সংখ্যালঘু সুরক্ষায় আইন প্রণয়ন এবং সংখ্যলঘু মন্ত্রণালয় প্রতিষ্ঠার দাবীতে কর্ণফুলী নতুন ব্রীজ চত্ত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, চট্টগ্রাম শাখা।

সারাদেশ ব্যাপী একযোগে বিক্ষোভ সমাবেশ ও অবরোধ কর্মসূচীর অংশ হিসেবে চট্টগ্রামে এ প্রতিবাদ করা হয়। চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার মানুষ এতে অংশ নেয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম মহানগরের সভাপতি অধ্যাপক শ্রী ঋতেন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তব্য রাখেন হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার সভাপতি অধ্যক্ষ শ্রী সুজিত ঘোষ, সহ সভাপতি শ্রী মিলন শর্মা, ডাঃ শ্রী নারায়ণ দাশ, পন্ডিত শ্রী বিজয় চক্রবর্ত্তী, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক শ্রী রিপম দাশ, মহানগরের সাধারণ সম্পাদক এডভোকেট শ্রী সুদীপ্ত বিশ্বাস, পিন্টু দাশ, রিপন দাশ, জুয়েল নাথ, রূপেশ শীল, সৈকত দে প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন স্বাধীনতার পর থেকে এদেশে বিভিন্ন অজুহাতে হিন্দু নির্যাতন চলে আসছে। প্রতিনিয়ত এদেশ থেকে যেভাবে হিন্দু বিতাড়িত হচ্ছে তা দেখে বোঝা যায় যে অচিরেই বাংলাদেশ আবার পাকিস্তানে পরিণত হচ্ছে। এদেশের হিন্দু নির্যাতন নিয়ে ব্রিটিশ আমেরিকার পার্লামেন্টে আলোচনা হলেও কোন সরকার বা বিরোধী দল আজ পর্যন্ত সংসদে কথা বলার প্রয়োজন মনে করেনি। একটি রাজনৈতিক দল নিজেদের হিন্দু বান্ধব বলে প্রচার করে এক দিকে ভোটের রাজনীতি করার ষড়যন্ত্রে লিপ্ত আর অন্যদিকে সেই দলের নেতা কর্মীরা ঘরের শত্রু সেজে ধর্ষন, লুটতরাজ, ভূ’মি দখল করার ষড়যন্ত্রে লিপ্ত। আজ পর্যন্ত কোন সরকারই অপরাধীদের কোন বিচার না করায় অপরাধীরা সহিংস কর্মকাণ্ডে আরো উৎসাহিত হচ্ছে।

তাই আগামী ৩০শে ডিসেম্বর এর মধ্যে এ তিন দফা দাবী পূরণ না হলে পরবর্তীতে সরকার পতন আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বক্তারা। উক্ত অবরোধ ১ ঘন্টা স্থায়ী হয়। এসময় চট্টগ্রাম কক্সবাজার রুটে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়।

http://www.anandalokfoundation.com/