13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাত্র ৬৭ বছর বয়সে করোনা কেড়ে নিল তপন ঘোষের প্রাণ

Rai Kishori
July 12, 2020 9:39 pm
Link Copied!

রাইকিশোরীঃ মাত্র ৬৭ বছর বয়সে হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা, পশ্চিমবঙ্গের হিন্দুদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ের রূপকার তপন ঘোষ চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ রবিবার সন্ধা ৭.২০মিনিটে কলকাতায় মেডিকা সুপার স্পেসালিটি প্রাইভেট হসপিটালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২৮ জুন থেকে তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

করোনা আক্রান্ত হওয়া ছাড়া তার হাইপারটেনশন ও ফুসফুসে সমস্যা ছিলো। করোনা ছাড়াও সেগুলোর চিকিৎসা চলছিলো। সেগুলো আস্তে আস্তে রেসপন্স করলেও শারীরিক ভাবে মোটামুটি ঠিক ছিলেন।

শেষ কয়েকদিন ধরে অবস্থার অবনতি হলে তিনি নিজে  বলেন  তার চিকিৎসার খরচ তার পরিবার বহন করছে। অন্যকোন জায়গা থেকে যেন আনা না হয়। হঠাৎ নিউমোনিয়া প্রকট হওয়ায় তার শরীর সেটা নিতে  পারেনি।

আজ হঠাৎ এমন খবরে ভেঙ্গে পড়ে তার অগণিত শুভাকাঙ্ক্ষী ও ভক্তরা। সকলে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন, এমন মানুষ এত তাড়াতাড়ি পৃথিবী থেকে বিদায় নেয়া মোটেও উচিত নয়। যারা তাকে আইডল মানতেন তারা এই শোক মেনে নিতে পারছেন না।

জানা যায়, ১৯৬০-এর দশকের শেষের দিকে প্রথম রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সংস্পর্শে আসেন তপন ঘোষ। কলকাতার শ্রদ্ধানন্দ পার্ক শাখার স্বয়ংসেবক হিসেবে কাজ শুরুর পর প্রচারকও হন। পরে জরুরি অবস্থার সময়ে জেলও খাটেন তিনি। জেল থেকে বেরোনোর পর সংঘের প্রচারক হিসেবে পশ্চিমবঙ্গে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) সংগঠন সম্পাদক হন। সেসময়ে তিনি রাজনীতিতে যোগ দিতে চাইলেও তৎকালীন বিজেপি নেতৃত্ব তাতে রাজি হয়নি। এরপর দীর্ঘ সময় বিদ্যার্থী পরিষদের দায়িত্ব পালনের পরে ফের হাওড়া ও হুগলি জেলা নিয়ে গঠিত বিভাগের প্রচারক হন তপন। পরে সংঘের নেতাদের সঙ্গে মনোমালিন্যের কারণে সংঘের ছত্রছায়া থেকে বেরিয়ে এসে তৈরি করেন হিন্দু সংহতি।

http://www.anandalokfoundation.com/