13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করলেন অরুণ জেটলি

admin
October 4, 2017 7:21 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ রাজধানী ঢাকায় অবস্থিত সনাতন ধর্মালম্বীদের জাতীয় ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করে পূজা অর্চনা করেছেন ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি।

আজ বুধবার সকালে স্ত্রীসহ তিনি ঢাকেশ্বরী মন্দিরে যান। এসময় মহানগর সার্বজনীন পূজা কমিটির সদস্যসহ হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

মন্দির প্রাঙ্গণে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জি, সাধারণ সম্পাদক শ্যামল রায় ও ভারতীয় হাই কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মূল মন্দিরে প্রবেশ করে তিনি ১০ মিনিট পূজা অর্চনা করেন। পরে মন্দিরের ভেতরে এবং বাহিরে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় মন্দির কর্তৃপক্ষ অরুণ জেটলি ও তার স্ত্রীকে ২টি ছোট প্রতিমা উপহার দেন।

গেলো মঙ্গলবার ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি তিন দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন। তার সঙ্গে রয়েছেন ভারতের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক বিষয়ক বিভাগের সচিব সুভাষ চন্দ্র গর্গ ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভারতীয় শিল্প ও বণিক সমিতির (এফআইসিসিআই) ৩০ সদস্যের উচ্চপর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদল।

উল্লেখ্য, ঢাকার ঐতিহ্যবাহী শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দিরটি রাজা বল্লল সেন ১২০০ খ্রিষ্টাব্দের কোন এক সময় নির্মাণ করেছিলেন। আজ অবধি এই মন্দিরটি কালক্রমে জাতীয় মন্দির হিসেবে পরিচিতি লাভ করেছে।

http://www.anandalokfoundation.com/