13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ স্বপন কুমার ঢালী আর নেই

admin
December 19, 2016 10:07 pm
Link Copied!

ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ স্বপন কুমার ঢালী পরলোকগমন করেছেন। আজ সোমবার সকাল ৯টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক স্বপন কুমার ঢালী রক্তপ্রবাহ সংক্রমণ (সেপ্টিসেমিয়া) রোগে ভুগছিলেন। প্রথমে তাঁকে রাজধানীর শমরিতা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে তাঁকে নেওয়া হয় ল্যাবএইড হাসপাতালে। সেখানে তাঁকে লাইফসাপোর্টে রাখা হয়েছিল। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাঁকে দেখতে হাসপাতালে যান।

আজ বেলা ১১টায় স্বপন কুমার ঢালীর মরদেহ তাঁর কর্মস্থল ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজে নেওয়া হয়েছে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ কলেজের শহীদ মিনারে রাখা হয়। শিক্ষামন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে শ্রদ্ধা জানান।

ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে স্বপন কুমার ঢালীর মরদেহ তাঁর জন্মস্থান পিরোজপুরের নাজিরপুর উপজেলায় নেওয়া হবে। সেখানেই তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

অধ্যাপক স্বপন কুমার ঢালী সপ্তম বিসিএসের মাধ্যমে একজন প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন নীতিনির্ধারণী পর্যায়ে যুক্ত ছিলেন। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কারিকুলাম তৈরিতেও অবদান রেখেছেন স্বপন কুমার ঢালী। বিএড পর্যায়ে কয়েকটি বইও লিখেছেন তিনি।

ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক ডি এম ফিরোজ শাহ বলেন, সজ্জন এবং শিক্ষক প্রশিক্ষণে অভিজ্ঞ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন স্বপন কুমার ঢালী। ঢাকার টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীসহ সবার পক্ষ থেকে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে।

স্বপন কুমার ঢালী স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

http://www.anandalokfoundation.com/