13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিকরগাছায় সাড়ম্বরে সারদীয় দূর্গোৎসব শুরু

admin
September 23, 2017 8:31 pm
Link Copied!

ভ্রাম্যমান প্রতিনিধি॥ প্রতিবারের ন্যায় এবারো যশোরের ঝিকরগাছায় সাড়ম্বরে সারদীয় দূর্গোৎসব শুরু হতে যাচ্ছে। উপজেলা প্রশাসন ও পূজা উৎযাপন পরিষদের দেয়া তথ্যমতে এবারে উপজেলার পৌরসদরের কৃষ্ণনগর সার্বজনীন পূজা মন্দিরসহ মোট ৫১টি স্থানে পূজার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সরেজমিনে আজ ঝিকরগাছা কপোতাক্ষ পূজা পরিষদের আয়োজিত পূজা মন্ডপে গিয়ে দেখাগেছে সেখানকার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে এসব পূজা মন্ডপ ও দর্শনার্থীদের নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার পূজা আরম্ভ বিকাল ৪টায়। ৬.৩০ মিনিটে সায়ংকালে দেবীর আমন্ত্রন ও অধিবাস। পূরোহিতের মন্ত্রাচ্চারন ও সায়ংকালে দেবীর আমন্ত্রন ও অধিবাসের মধ্যে দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। বুধবার মহা সপ্তমী, বৃহস্পতিবার মহা অষ্টমীর দিনে কুমারী ও সন্ধি পূজা, শুক্রবার মহা নববী ও শনিবার মহা দশমী প্রতিমা বিসর্জন।

সনাতন হিন্দুধর্মাবলম্বীরা এবারের পূজায় উৎসব আনন্দে মেতে উঠবেন। দৃষ্টের দমন ও সৃষ্টের পালন, ন্যায় ও শান্তি প্রতিষ্ঠায় প্রতিবছর মায়ের আর্বিভাব হয় বলে প্রশান্ত চক্রবর্তী জানিয়েছেন। এ ব্যাপারে জানতে চাইলে ঝিকরগাছা পূজা উৎযাপন পরিষদের সভাপতি অশোক কুমার দত্ত বলেন এবারের সারদীয় দূর্গা উৎসবে ৫১ পূজা মন্ডবে ২৬ মেঃটন সরকারী বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া বাঙ্গালীর এই সারদীয় দূর্গা উৎসবে সকলের অংশ গ্রহনসহ আইনশৃংখলা পরিস্থিতি ভাল থাকবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।

http://www.anandalokfoundation.com/