13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জামালগঞ্জে সোশ্যাল মার্কেটিং অফ সেইপ’র উপজেলা কর্মশালা অনুষ্টিত

admin
May 22, 2017 10:34 pm
Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় গতকাল সোমবার সকালে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রেগ্রাম  (সেইপ)’র আওতায় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদানের এই উদ্বোদ্ধ করণ কর্মশালা অনুষ্টিত হয়।

খোরশেদ আলমের সঞ্চালনায় জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত কর্মশালায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লুৎফুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পায়াকট বাংলাদেশের প্রতিনিধি সাখাওয়াত হোসেন, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করীম শামীম, সমবায় কর্মকর্তা আবু তাহের প্রমূখ। বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আর্থিক সহায়তায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার মূল বিষয় হচ্ছে ২০২০ সালের মধ্যে ৫ লক্ষ কর্মক্ষম জনগোষ্ঠিকে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ দিয়ে দেশের জনশক্তিতে রূপান্তরিত করা। এ সকল প্রশিক্ষণাতিদেও সকল ব্যয় ভার সরকার বহন করে প্রত্যেকে সনির্ভর ও আত্মনির্ভওশীল করে ঘওে তোলা। এই পরিপ্রেক্ষিতে দক্ষতা উন্নয়, প্রশিক্ষণ কার্যক্রমে নারী সহ সুবিধা বঞ্চিত জনগোষ্ঠিকে সম্পিক্ত করার লক্ষে উদ্বোদ্ধ করণ ও সচেতনতা মূলক কার্যক্রম গ্রহণ করা। এই প্রচার মাধ্যমে দায়িত্ব পালন করছে পায়াকট বাংলাদেশ। এই কর্মশালায় অংশগ্রহণ করেন, শিক্ষক, সাংবাদিক, নারী প্রতিনিধি ও সুশীল সমাজের সচেতন নাগরিকবৃন্দ।

http://www.anandalokfoundation.com/