13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শতবর্ষী ঝুঁকিপূর্ণ গাছগুলো অপসারণের দাবিতে যশোরে মানববন্ধন

Rai Kishori
June 2, 2020 2:08 pm
Link Copied!

আবুল কালাম আজাদ, যশোর: যশোর-বেনাপোল সড়কের শতবর্ষী ঝুঁকিপূর্ণ গাছগুলো অপসারণের দাবিতে মানববন্ধন করেছে ঝিকরগাছা উপজেলার নাভারণ কলোনী এলাকার মানুষ।

স্থানীয় সামাজিক সংগঠন সেবা ও নাগরিক অধিকার আন্দোলন যশোরের উদ্যোগে আজ সকাল ১১টায় এ মানববন্ধনের আয়োজন করা হয়। ঘন্টাব্যাপী মানবন্ধনে ওই এলাকার ক্ষতিগ্রস্ত শতাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধন থেকে ক্ষতিগ্রস্তরাসহ নেতৃবৃন্দ বলেন, যশোর-বেনাপোল সড়কের শতবর্ষী গাছ কেটে সড়ক সম্প্রষারণের উদ্যোগ নিয়েছিল সরকার। কিন্তু পরিবেশবাদীদের কারণে সে উদ্যোগ বাস্তবায়ন হয়নি।

সম্প্রতি ঘুর্ণিঝড় আম্পানের কারণে এ সড়কের শতবর্ষী গাছসহ ২৩টি গাছ উপড়ে মানুষের বাড়ি-ঘরের উপর পড়ে। এতে ঘর-বাড়িসহ সম্পদের ব্যাপক ক্ষতি হয়েছে। এ বর্ষা মৌসুমে আরো ঝড়ের আশংকা থাকায় নতুন করে গাছ উপড়ে পড়ার আতংকে রয়েছেন স্থানীয়রা। এ অবস্থায় যশোর-বেনাপোল সড়কের পাশর্^বর্তী মানুষের ঘর-বাড়ি ও জানমালের রক্ষায় শতবর্ষী গাছগুলো অপসারণের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে স্বেচ্ছাসেবী সংগঠন সেবার সভাপতি চৌধুরী আশরাফুজ্জামান বাবু, নাগরিক অধিকার আন্দোলন যশোরের সমন্বয়ক শেখ মাসুদুজ্জামান মিঠু, সদস্য আহসানউল্লাহ ময়না, নাভারণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজান আলীসহ গ্রামবাসী মানববন্ধনে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/