13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গণসংর্বধনায় আপ্লুত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.এমএ আউয়াল

Brinda Chowdhury
December 30, 2020 7:43 pm
Link Copied!

বেড়া (পাবনা) প্রতিনিধি- পাবনার বেড়ায় আজ বুধবার বিকাল ৪ টায় বেড়া বিপিন বিহারী সরকারি উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত চিকিৎসক বিশিষ্ঠ রাজনিতীবিদ ডা.এম এ আউয়াল-এর আগমনে বেড়া বাসী এক গণসংর্বধনার আয়োজন করে।

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের বাঘাবাড়ি ব্রীজের দক্ষিণ পাড়ে বেলা বাড়ার সাথে সাথে মটরসাইকেল ,সিএনজি , মাইক্রোবাস নিয়ে জমায়েত হতে থাকে আউয়াল অনুসারি রাজনৈতিক নেতা কর্মি ও বীর মুক্তিযোদ্ধারা। বিকাল সাড়ে ৩ টায় বাঘাবাড়ি পৌঁছানোর পর তার সমর্থক অনুসারিরা মটরসাইকেল মাইক্রোবাস সিএনজি শো ডাউন দিয়ে তাদের প্রিয় নেতাকে সংর্বধনা মঞ্চে নিয়ে আসেন। মঞ্চে প্রবেশ পথে তাকে ফুল ছিটিয়ে বরণ করে নেয় ফুলের ডালা হাতে অপেক্ষারত শিশুরা। ফুলের মালা আর তোড়া দিয়ে শুভেচ্ছা জানান,বেড়া ও সাঁথিয়ার বীর মুক্তিযোদ্ধা,আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সুধীজন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.আজিজুল হকের সভাপতিত্বে ও এবিএল কবীর খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত গণসংর্বধনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ মূলক সভা পবিত্র কোরান তেলওয়াত এবং পবিত্র গীতা পাঠের মধ্যদিয়ে শুরু হয়। আলোচনা সভায় বেড়া-সাঁথিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা আওয়ামী লীগ নেতৃত্ব বক্তব্য রাখেন। বেড়া ও সাঁথিয়ার বীর মুক্তিযোদ্ধারা জেলার ডাববাগান যুদ্ধ,বৃশালিখা গনহত্যা,ধুলাউড়ি গনহত্যা,ডেমড়া গনহত্যা ও সিরাজগঞ্জ জেলার ধীতপুর যুদ্ধের উপর আলোক পাত করেন। বীর মুক্তিযোদ্ধারা জেলার অবহেলিত বীর মুক্তিযোদ্ধারে মূল্যায়ন ও তাদের পাশে থাকার আহবান জানান।

হাজার মানুষ দেওয়া গণসংর্বধনায় আপ্লুত হয়ে পড়েন ডা.আউয়াল,তিনি বেড়া-সঁথিয়াবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি আওয়ামী লীগ সভাপতি দেশনেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যুদ্ধ কালীন সময়ে বেড়ার মুক্তিযোদ্ধাদের দুঃসাহসিকতা সহ বিভিন্ন যুদ্ধের স্মৃতিচারণ করেন।

http://www.anandalokfoundation.com/