13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খুলনার ডিআইজি মোঃ দিদার আহম্মদ রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন

admin
February 4, 2019 10:13 pm
Link Copied!

শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেলেন খুলনার ডিআইজি মোঃ দিদার আহম্মদ বিপিএম। তিনি ২০১৭ সালে রেঞ্জ ডিআইজি হিসেবে খুলনায় যোগদান করেন। ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচন, আইন-শৃঙ্খলা, জঙ্গি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সার্বিক ভাবে ১০টি জেলায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার নিজ হাতে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে ১৯৯১ সালে ১২তম বিসিএস (পুলিশ) সার্ভিসে যোগদান করেন তিনি। তিনি পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীতে মৌলিক প্রশিক্ষণ ও ভার্টিয়ারী, চট্রগ্রামে বিএমএ কোর্স করেন।

দীর্ঘ ২৯ বছর চাকুরী জীবনে সহকারী পুলিশ সুপার, ক-সার্কেল, খুলনা, সহকারী পুলিশ সুপার, সাভার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ভোলা, অতিরিক্ত পুলিশ সুপার, ব্রাম্মনবাড়িয়া, ডিসি কেএমপি, পুলিশ সুপার, রংপুর, পুলিশ সুপার, রাজশাহী, পুলিশ সুপার, যশোর, পুলিশ সুপার, বান্দরবান, অতিরিক্ত ডিআইজি, খুলনা রেঞ্জ সর্বশেষ অতিরিক্ত কমিশনার ডিএমপি, ডিবির প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে ২০১৭ সালে খুলনা রেঞ্জে ডিআইজি হিসেবে দায়িত্বভার গ্রহণ করে খুলনা রেঞ্জে ১০ টি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৮ সালে বাংলাদেশ সরকার কর্তৃক বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত হয়েছেন।

এছাড়াও তিনি ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ০৪ বার আইজিপি ব্যাজ পেয়েছেন।

 

http://www.anandalokfoundation.com/