13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কামারখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের কান্ডারী বর্তমান চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান-ই-একমাত্র নৌকার মাঝি

admin
December 3, 2015 5:30 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়ন মধুমতি নদীর তীরে অবস্থিত। এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান। কামারখালী ইউনিয়ন ছোটবড় ২৮ টি গ্রাম নিয়ে গঠিত। এই ইউনিয়ন ভোটারের সংখ্যা প্রায় ১৬০০০ হাজার। এই ইউনিয়ন নদী ভাঙ্গন ইউনিয়ন। নদী ভাঙ্গনে এই ইউনিয়নকে গ্রাস করে ফেলেছে। বর্তমান এই ইউনিয়ন তিন ভাগই নদী এলাকা ঘেষে গ্রাম।

নদীর আশপাশ দিয়ে এই ইউনিয়নের মানুষ বসবাস করে। তাই কামারখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান সৎ ও নিষ্টার সাথে ইউনিয়ন পরিষদ পরিচালনা করে বিগত বছর গুলো থেকে শুরু করে বর্তমান ২০১৫ ইং সন পর্যন্ত ১২ টি পুরষ্কার পেয়েছেন। পুরষ্কারগুলো হলো (১) জেনারেল উসমানী স্বর্ন পদক ২০১৪, (২) নেলসন ম্যন্ডেলা স্বর্ন পদক ২০১৪, (৩) নবাব সিরাজদৌল্লাহ স্বর্ন পদক ২০১৪, (৪) মানবাধিকার স্মৃতি পদক ২০১৪, (৫) ধানসিড়ি সস্মাননা স্মারক ২০১৪, (৬) শেরে বাংলা এ. কে ফজলুল হক স্মৃতি পদক ২০১৪, (৭) মাদার তেরেসা শাইনিং পারসোনালিটি এ্যাডওয়াড ২০১৪, (৮) মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী স্মৃতি পদক ২০১৪, (৯) মানবাধিকার পদক ২০১৫ (১০) জীন হেনরী ডুনান্ট পদক ২০১৫, (১১) দেশ বন্ধু চিত্তরঞ্জন দাস স্বর্ন পদক ২০১৫, (১২) নবাব সিরাজদৌল্লাহ স্মৃতি পদক ২০১৪ যারা আমার সঠিক নির্বাচন করে আমাকে জয়ী করে পরিষদ পরিচালনা করে স্বর্ন পদক ও স্মৃতি পদক পাওয়ার অধিকার অর্জন করে দিয়েছেন এগুলো তাদেরই অর্জিত ফসল।

এদিক দিয়ে বিচার বিশ্লেষন করলে বোঝা যায় বর্তমান চেয়ারম্যান আদর্শ শিক্ষায় শিক্ষিত একজন সৎ, নিষ্ঠাবান, আর্দশ চরিত্রের অধিকারী এবং গরিব দুঃখি মানুষের পরম বন্ধু তিনি সকলের আশা পূরন করতে না পারলে ও কাউকে তিনি ক্ষতি এবং বিপদে ফেলেন না সুন্দর বুদ্ধি পরামর্শ দিয়ে বুঝাইয়া দেন। ইউনিয়ন ঘুরে বুঝা যাচ্ছে  এবং বিচার বিশ্লেষন করে উপলব্দি করা যায় ও জনগনের মতামতের ভিত্তিতে শোনা যাচ্ছে জনগনের গন জোয়ার এবারও আমরা মোঃ লুৎফর রহমান কে চেয়ারম্যান বানাবো। এবার ইউনিয়নে উন্নতির কথা বিশ্লেষন করলে দেখা যায় বিগত বছর গুলোতে কোন চেয়ারম্যন এই ইউনিয়নে উন্নতি ছোয়া লাগালেও কিন্তু বিদ্যুৎ লাইন সংযোগ দিতে পারে নাই। বর্তমান বাংলাদেশ আওয়ামীলীগের কামারখালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান এর আমলে তার ঐকান্তিক প্রচেষ্টায় কামারখালীতে ১২  কি: মি বিদ্যুৎ লাইন এর অনুমোদন করা হয়েছে।

নদী ভাঙ্গন রোধ করার কথা বললে বর্তমান চেয়ারম্যান এর আমলে নদী ভাঙ্গনের কাজ এসেছে। তাছাড়া পুরা ইউনিয়ন ঘুরলে উন্নতির ছোয়া দেখা যাবে ২২-০৭-২০১১ ইং তারিখ থেকে বর্তমান চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান এর আমলে ইউনিয়নের এক নজরে উন্নয়নের চিত্রঃ গভীর নলকুপ ৫০টি, অগভীর নলকুপ ৩৫০ টি, ইটের রাস্তা ১৪ টি, পাকা রাস্তা ২টি পাঁচ কি: মি, বিদুৎ ৩ কি:মি (২ জায়গায়) স্কুল প্রাথমিক বিদ্যালয় বিল্ডিং ৬ টি, উচ্চ বিদ্যালয় ২টি, মাটির রাস্তা ৭টি, ব্রিজ ২টি, সুইচ গেট ১টি কালভাট ২০০ টি, গ্রাম আদালতের মামলা নিষ্পতি ২৮৮ টি, বিভিন্ন প্রকার সালিশ নিঃস্পতি ১২০ টি, বাল্যবিবাহ বন্ধ ১৫ টি, যৌতুক বিহীন বিবাহ দেওয়া ৫০ টি, বাজারের বিভিন্ন রাস্তা মেরামত, ড্রেন সংস্কার মেরামত ও নির্মান, বিভিন্ন বিদ্যালয়ে টয়লেট নির্মান, পয়নিষ্কাশন ও ড্রেন পরিষ্কার, তথ্য সেবাকেন্দ্রের মাধ্যমে সকল সেবা নিশ্চিত করা হয়েছে, হতদরিদ্রের কর্মসূচি বাস্তবায়ন, দুঃস্থদের মাঝে সুষ্ঠভাবে রিলিফ বন্টন, মসজিদ, মন্দির, গোরস্থান ও শ্বশানের সংস্কার করেছেন।

এগুলো সংস্কার ও উন্নয়নের পাশাপাশি জনসমপৃক্তা তাকে পৌছে দিয়েছে অন্য এক উচ্চতায় যা বিগত চেয়ারম্যন গুলো থেকে তাকে একটু আলাদা করে চিনে নেওয়া যায়। এই সব বিবেচনায় নির্বাচনী দৌড়ে এলাকার জনগন তাকে এগিয়ে রাখবে বলে সকলের ধারনা এমনটায় তাই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বচনে লড়াই জমজমাট হবে বলে ধারনা করা হচ্ছে। অন্য দিকে আওয়ামীলীগের প্রবীন নেতা ও প্রাক্তন চেয়ারম্যান আঃ কুদ্দুস বিশ্বাসের ছেলে বর্তমান কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সদ্যপ্রাপ্ত সভাপতি             মোঃ জাহিদুর রহমান বাবু নির্বাচনী লড়াইয়ে দলীয় মনোয়নের প্রতাশায় গনসংযোগ সহ নির্বাচনী তৎপরতা পুরোদমে চালীয়ে গেলেও বর্তমান এদিকে উপজেলা নেতৃত্ব তথা সংসদ সদস্যর আশিবাদপুষ্ট হয়ে নির্বাচনী তৎপরতা চালিয়ে যচ্ছেন বর্তমান চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান এলাকার উন্নয়নের রুপকার মোঃ লুৎফর রহমান জনগণের দৃষ্টি ভঙ্গির বিচারে এবারও নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে নির্বাচিত হবেন এটাই জনগনের প্রতাশা। এবং আওয়ামী রাজনীতি-কে সামনে নিয়ে নৌকার মাঝি হয়ে ইউনিয়নের উন্নতি করে যেতে পারবেন বলে এলাকাবাসী মনে করেন।

http://www.anandalokfoundation.com/