13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কামারখালীতে ৪৬তম বার্ষিকী অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহা নামযজ্ঞানুষ্ঠান

Link Copied!

শ্রী কৃষ্ণের মুখসৃত বাণী “আমা হতে আমার নাম বড়, আমার নাম হতে আমার ভক্ত বড়” তাই নাম ভক্তের সমন্বয়ে কৃষ্ণ আগমন বাসনায় কৃষ্ণ নামগন্ধ ধারন পূবর্ক ভক্তসনে কৃষ্ণ নাম শ্রবণে ভক্ত পদরেণু অঙ্গে লেপনার্থে মনের কালিমা মোচন করবার মানসে কৃষ্ণভক্ত আগমন উপলক্ষে শ্রী শ্রী বাসন্তী দেবী বিগ্রহ মন্দির ও কামারখালী বাজার সার্বজনীন রাধাকৃষ্ণ নাট মন্দিরে শ্রী হরিদাশ সিকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দীপক কুমার সাহা এবং ক্যাশিয়ার শ্রী বিনয় কুমার সাহার তত্ত্বাবধানে, কামারখালীর দীন সেবক ও ভক্তবৃন্দের আয়োজনে রবিবার হইতে ৪৬তম বার্ষিকী ৪০প্রহর ব্যাপী অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

৩০শে অক্টোম্বর হইতে ৫ই নভেম্বর শনিবার পর্যন্ত ৪০ প্রহর ব্যাপী অখন্ড শ্রী শ্রী তারকবব্র মহানাম সংকীর্তন।  ৫ই নভেম্বর রোজ শুক্রবার ভাগবত পাঠ এবং মহানামযজ্ঞের শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপন।

নামসুধা পরিবেশনায় শান্তি নিকেতন সম্প্রদায় মানিকগঞ্জ, আনন্দ মিলন সম্প্রদায় ঝিনাইদহ, শ্রীনন্দন সম্প্রদায় ঢাকা, ঠাকুর গোপাল সম্প্রদায় সাতক্ষীরা, বাবা শিবনাথ সম্প্রদায় সাতক্ষীরা, আদি গৌরাঙ্গ সম্প্রদায় যশোর।

সার্বিক সহযোগীতায় হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দসহ হিন্দু যুবসমাজ। পরিদর্শনে ছিলেন কামারখালী ইউনিয়নের চেয়ারম্যান রাকিব হোসেন চৌধুরী ইরান, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহিদুর রহমান বিশ^াস বাবু, কামারখালী বাজারের বিশিষ্ঠ ব্যবসায়ী আরিফুল ইসলাম আরিফ, কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও বিশিষ্ঠ ব্যবসায়ী মনিরুজ্জামান চৌধুরী টার্গেট, কামারখালী ইউ.পি. সদস্য ও সাবেক প্যালেন চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।

এ ছাড়া কামারখালী ও গড়িয়াদহ নামযজ্ঞানুষ্ঠান অনুষ্টানে উপস্থিত ছিলেন কামারখালীর গর্ব, বিশিষ্ট সমাজ সেবক, প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাসংঘ ও সহ- সভাপতি সার্বজনীন শ্রী শ্রী আউলিয়া গোস্বামীর আশ্রম এর সহ-সভাপতি দানবীর স্বপন দে সঙ্গে ছিলেন নয়ন বিশ^াস সহ আরো অনেকে।

কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী জাফর আলী মোল্যা প্রমুখ। আইনশৃংখলা বাহিনীতে নিয়োজিত আছেন মধুখালী থানার এস.আই. সান্টু দেব সহ ফোর্স প্রমুখ। অনুষ্টান পরিচালনা অনুষ্টানে উপস্থিত ছিলেন কামারখালী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী প্রশান্ত কুমার সাহা, বিশিষ্ট ব্যবসায়ী অশোক কুমার মল্লিক, বিশিষ্ট ব্যবসায়ী পলাশ কুমার সাহা, সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা ও বিশিষ্ট ব্যবসায়ী তরুন কুমার চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ত্রিনাথ পাল, বিশিষ্ট ব্যবসায়ী জ্ঞানেন্দ্র নাথ সরকার, ফরিদপুর ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন কলেজের সহকারী অধ্যাপক সুভাষ কুমার দত্ত, কামারখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নব কুমার দত্ত, উদ্দীপন বিদ্যানিকেতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন কুমার মিত্র, কামারখালী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দুলাল কুমার মিত্র, আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পঞ্চানন কুমার দাস প্রমুখ ।

উক্ত অনুষ্টানে হাজার হাজার সনাতন ধর্মাবলম্বীরা অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে উপভোগ করেন। কামারখালী ও গড়িয়াদহ একই সঙ্গে ৫ই নভেম্বর রোজ শনিবার মহানাম সমাপনান্তে নগরকীর্তন, জলকেলী, দধিমঙ্গল, শ্রী শ্রী মহাপ্রভূর ভোগ আরাধনা, মহাপ্রসাদ বিতরন ও মহন্তবিদায় করে অনুষ্ঠান শেষ করা হয়।

http://www.anandalokfoundation.com/