13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা তাণ্ডব ও পবিত্র ঈদেও সংঘর্ষবিরতি চুক্তি লংঘন করে পাকিস্তানের হামলা

Rai Kishori
May 26, 2020 11:55 am
Link Copied!

মহামারী করোনাভাইরাসের তাণ্ডবে স্তিমিত বিশ্ব। আবার মুসলিমদের সিয়াম সাধনার মাস রমজান শেষে পবিত্র ঈদ উল ফিতর পালিত হচ্ছে। এসময়ে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে বিনা প্ররোচনায় গুলি ও মর্টার হামলা চালায় পাকিস্তানি সেনা।

আজ মঙ্গলবার সকাল থেকেই উত্তপ্ত জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলার বালাকোট সেক্টরের এই গুলির লড়াইয়ে পালটা প্রত্যাঘাত করেছে ভারতীয় সেনাবাহিনীও।

এদিকে, ২৫ তারিখে সেনা জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয় কাশ্মীর। কুলগামের মঞ্জগ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনা। এলাকায় যায় যৌথ বাহিনী। এলাকা ঘিরে জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু হয়। বেশ কয়েকটি বাড়ি ঘিরে ফেলতেই আচমকা জওয়ানদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা গুলি চালান জওয়ানরাও।

সেনার গুলিতে নিহত হয় দুই জঙ্গি। জানা গিয়েছে, সেনার গুলিতে লস্কর-এ-তইবা জঙ্গি সংগঠনের এক শীর্ষনেতা নিহত হয়েছে। গত কয়েক বছরে কাশ্মীরের একাধিক নাশকতায় নিহত জঙ্গিনেতা যুক্ত ছিল বলে সেনার তরফে জানানো হয়েছে।

সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে এলাকায় অভিযান চালায় সেনাবাহিনী। ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনী অভিযানে যায় এলাকায়। গুলির লড়াইয়ে নিহত হয় লস্করের শীর্ষ নেতা -সহ ২ জঙ্গি।

মঞ্জগ্রামে কয়েকটি বাড়িতে লুকিয়ে ছিল জঙ্গিরা। বাসিন্দাদের ভয় দেখিয়েই বাড়িতে ঢুকে পড়ে তারা। গোটা এলাকা ঘিরে ফেলে সেনা। জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালান নিরাপত্তারক্ষীরা। বাড়ি-বাড়ি ঘুরে জঙ্গিদের খোঁজ চলে। এলাকায় ঢোকা ও বেরনোর সব পথে নজরদারি বাড়ানো হয়।

http://www.anandalokfoundation.com/