13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট উদ্বোধন

Rai Kishori
March 13, 2023 7:38 pm
Link Copied!

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট উদ্বোধন করলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার(১৩ মার্চ) রাজধানীর  জাতীয় ভলিবল স্টেডিয়ামে  প্রধান অতিথি হিসেবে  টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশের জাতীয় খেলা  কাবাডির ভবিমুর্তি উজ্জল করার জন্য  ফেডারেশনকে ধন্যবাদ  জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন,  সাফ ফুটবলের চেয়েও বড় আয়োজন বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে। কারন সাফে খেলে থাকে সাতটি দেশ। আর এই টুর্নামেন্টে খেলছে ১২টি দেশ। বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্ট চালু করার জন্য আমি কাবাডি ফেডারেশনের সবাইকে ধন্যবাদ জানাই’ ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে অংশ নিতে আসা সকল দেশের খেলোয়াড়দের আমি অভিনন্দন জানাই।’

এর আগে বেলা চারটায় ১২ দেশের খেলোয়াড়রা ম্যাটে আসেন। সর্বাগ্রে আর্জেন্টিনা। এরপর চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, ইরাক, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলংকা, থাইল্যান্ড এবং সবশেষে স্বাগতিক বাংলাদেশ।  উদ্বোধনী অনুষ্ঠানের শেষে ১২ দেশের জনপ্রিয় সঙ্গীতের সঙ্গে নৃত্য পরিবেশিত হয়।

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের এবারের আসরে চার মহাদেশের ১২টি দেশ অংশ নিচ্ছে। ছয়টি করে দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলছে। এ গ্রুপে- স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ আর্জেন্টিনা, ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড। বি-গ্রুপে রয়েছে কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড। প্রত্যেকটি দল পাঁচটি করে ম্যাচ খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল খেলবে সেমিফাইনালে।

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল মজুমদার, পুলিশের মহাপরিদর্শক ও কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ও পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/