13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামীলীগের একপেশে কমিটি গঠনের অভিযোগ

admin
February 28, 2016 6:15 pm
Link Copied!

মাগুরা প্রতিনিধিঃ ইউনিয়ন নির্বাচনকে ঘিরে নিয়মনীতির তোয়াক্কা না করে আকষ্মিকভাবে জেলার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়ন আওয়ামীলীগের একপেশে ইউনিয়ন কমিটি গঠন করার অভিযোগ পাওয়া গেছে।

বরালিদহ ওয়ার্ড কমিটির সাবেক সহ-সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মঞ্জুর মোল্যা, ৬ নং ওয়ার্ড কমিটির সভাপতি অশ্বিনী রায়, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি কবির হোসেনসহ তৃণমূল নেতারা অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে হুমাউনুর রশিদ মুহিত চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

নতুন এ কমিটির মাধ্যমে মূলত নাকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন নিশ্চিত করার জন্য জেলা আওয়ামীলীগের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমাউনুর রশিদ মুহিত প্রভাব খাটিয়ে নিজের বাপড়ির পার্শ্ববর্তী একটি স্কুলে এ কমিটি গঠন করেছেন।
তারা আরো বলেন, জেলা আওয়ামলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও নাকোল ইউনিয়নের দু’বার নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়াকে সহজে তৃণমুল ভোটে পরাজিত করার উদ্দেশেই এই পকেট কমিটি গঠন করা হয়েছে। কোনরকম পূর্ব ঘোষণা ছাড়াই শনিবার সন্ধ্যায় উপজেলার রায়নগর সানরাইজ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ নেতাদের ভুল বুঝিয়ে ম্যানেজ করে নিজের মত করে ইউনিয়ন আওয়ামীলীগের একটি কমিটি অনুমোদন করে নেন। এটা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

ইতোঃপূর্বে সংসদ নির্বাচনের সময় তিনি আওয়ামীলীগের প্রার্থী প্রফেসর ডা. এমএস আকবরের নৌকা প্রতীকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটির হরিণ মার্কার প্রধান নির্বাচনী এজেন্ট ছিলেন। তাছাড়া তিনি বিগত শ্রীপুর উপজেলা পরিষদ ও নাকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হন। এ কারণে নাকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার দলীয় মনোনয়নের সম্ভবনা নেই জেনেই তিনি সুকৌশলে একপেশে ইউনিয়ন কমিটি গঠন করেছেন।
বর্তমান চেয়ারম্যান শাহজাহান মিয়া জানান, ২০১১ সালে নাকোল ইউপি নির্বাচনে হুমাউনুর রশিদ মুহিত পরে থেকে দলের বিপক্ষে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছেন। তারই ধারবাহিকতায় নিয়মনীতির কোন প্রকার তোয়াক্কা না করে তাকে হেয় করার উদ্দেশেই এ ধরনের একটি একপেশে কমিটি গঠন করেছেন। এটি নিয়ে জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ দ্রুতই একটি পদক্ষেপ নেবেন বলে আশা করছি।

কমিটি গঠনে প্রভাব খাটানোর বিষয়টি অস্বীকার করে হুমাউনুর রশিদ মুহিত জানান, ইউনিয়ন কমিটি গঠন একটি চলমান প্রক্রিয়া। এর অংশ হিসেবে উপজেলা নেতৃবৃন্দ ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেছেন। তবে, তার বাড়ির পার্শ্ববর্তী একটি স্কুলে কেন এ কমিটি গঠন করা হলো তার কোন সদুত্তর তিনি দিতে পারেন নি।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরোল হোসেন মোল্যা জানান, কমিটি গঠনের জন্য জেলা কমিটির কোন চিঠি বা নির্দেশনা নেই। তবে কমিটি গঠনের ব্যাপারে আগে থেকেই তাগিদ ছিলো।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু জানান, নাকোল ইউনিয়নের কমিটি গঠন নিয়ে কোন অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/